| |

ময়মনসিংহে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা ১২ মে

আপডেটঃ 8:54 pm | May 10, 2016

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পি: ময়মনসিংহ বিভাগীয় কমিশনার কার্যালয়ের আয়োজনে দুই দিনব্যাপী ময়মনসিংহ বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী মেলা ১২ মে শুরু হচ্ছে। ময়মনসিংহ শহরের জিমনেশিয়ামে এই মেলা চলবে ১৩ মে পর্যন্ত।
তরুণ প্রজন্মকে প্রযুক্তিবান্ধব ও বিজ্ঞানমনস্ক নাগরিক হিসেবে গড়ে তুলতে ময়মনসিংহে দুই দিনব্যাপী ময়মনসিংহ বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন।
জমকালো আয়োজনে এ মেলার উদ্বোধন করবেন জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। ময়মনসিংহের বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন এর সভাপতিত্বে বিশেষ অতিথি থাকবেন মন্ত্রিপরিষদ বিভাগের ভারপ্রাপ্ত সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম।
মঙ্গলবার সকালে বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন নিজ দপ্তরে সাংবাদিকদের এই তথ্য জানান।
তিনি বলেন, সরকারের রূপকল্প ২০২১ ও ২০৪১ বাস্তবায়ন এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তথ্যপ্রযুক্তির ব্যবহারের মাধ্যমে সব েেত্র কাজের স্বচ্ছতা, গতিশীলতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ এবং জনগণের দোরগোড়ায় সরকারি সেবা পৌঁছে দিতে ও সরকার গৃহীত সেবা পদপে তুলে ধরতে ডিজিটাল মেলার আয়োজন করা হচ্ছে।
জি এম সালেহ উদ্দিন বলেন, মেলায় সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান আইসিটি সংক্রান্ত নাগরিক সেবা প্রদান ও সেবাপ্রাপ্তির কৌশল উপস্থাপন করা হবে।
মেলায় ৪৪টি স্টলের মধ্যে ই-পর্চা গ্রহণ আবেদন, বিআরটিএ, স্বাস্থ্য বিভাগ, পাসপোর্ট, ভূমি ব্যবস্থাপনা, কৃষি বিভাগ, শিা বিভাগ, ডাক বিভাগগুলোর ই-সেবা প্রদান ও ব্যাংকিং সেবার ই-কার্যক্রম প্রদর্শিত হবে। মেলায় অংশগ্রহণকারীদের সাতটি ক্যাটাগরিতে ১০টি পুরস্কার দেওয়া হবে।
মতবিনিময়ের সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হারুন অর রশিদ ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিা ও আইসিটি) শারমিন জাহান।

ব্রেকিং নিউজঃ