| |

জাতীয় পতাকায় মোড়ানো কফিনে প্রমোদ মানকিনকে শেষ শ্রদ্ধা জানাল ময়মনসিংহবাসী

আপডেটঃ 2:35 am | May 14, 2016

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পি:
জাতীয় পতাকায় মোড়ানো কফিনে ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনের সরকার দলীয় সংসদ সদস্য ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট প্রমোদ মানকিনকে শেষ শ্রদ্ধা জানাল ময়মনসিংহবাসী।
শুক্রবার (১৩ মে) বিকেল ৩টায় উপজেলার কচুন্দরাস্থ বাড়ির ফটকের বামপাশে তাকে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয়েছে।
দলমত নির্বিশেষে রোদ বৃষ্টি উপেক্ষা করে সকাল থেকে উপজেলার কচুন্দরাস্থ নিজ বাড়ির সামনে  ভীড় করতে থাকে  হাজার হাজার মানুষ।
সকাল ৯টায় পারিবারিক প্রার্থনার মধ্য দিয়ে আনুষ্ঠানিকতা শুরু হয়। দশটায় শেষ শ্রদ্ধা জানানোর জন্য মরদেহ বিড়ইডাকুনী উচ্চ বিদ্যালয় মাঠে রাখা হয়। এখানে পর্যায়ক্রমে দেশের বিভিন্ন যায়গা থেকে আসা হাজারো মানুষ ফুল দিয়ে শুভেচ্ছা প্রদান করেন।
এসময় আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আহম্মদ হোসেন, বিএনপির সাবেক সংসদ সদস্য আফজাল এইচ খান, নেত্রকোনা-১ (দুর্গাপুর-কলমাকান্দা) আসনের সংসদ সদস্য ছবি বিশ্বাস, হালুয়াঘাট উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলহাজ আলী আজগর, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও হালুয়াগাট উপজেলা চেয়ারম্যান ফারুক আহম্মদ খান, জাতীয় পার্টির ময়মনসিংহ জেলার সহ-সভাপতি অ্যাডভোকেট সোহরাব হোসেনসহ ধোবাউড়া আওয়ামীলীগের নেতৃবৃন্দ সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
এ অনুষ্ঠানের পর গার্ড অব অর্নার দেওয়া হয়।
বিশেষ ধর্মীয় কার্যক্রম শেষে গার্ড অব অর্নার দেওয়া হয়। এরপর প্রার্থনা সভার জন্য মরদেহ বিড়ইডাকুনী ক্যাথলিক চার্চে রাখা হয়। প্রার্থনা শেষে পুনরায় মরদেহ নেওয়া হয় তার নিজ বাড়িতে। সেখানে পারিবারিক প্রার্থনা পর বাড়ির প্রধান ফটকের বাম পাশে তাকে সমাহিত করা হয়।
এর আগে বৃহস্পতিবার রাত ৯টা ১০মিনিটে মহানগরীর ভাটিকাশর ক্যাথলিক গির্জায় তাকে শেষ শ্রদ্ধা জানায় ময়মনসিংহের রাজনীতিক, পেশাজীবি ও সামাজিক সংগঠনের নেতা-কর্মীরা। শ্রদ্ধা আর ভালবাসায় তার মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন ধর্মমন্ত্রী ও জেলা আ’লীগের সাবেক সভাপতি প্রিন্সিপাল মতিউর রহমান, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি অ্যাডভোকেট নুরুজ্জামান খোকন, মহা নগর স্বেচ্ছাসেবক লীগ আহবায়ক মোফাখখার খোকন, জেলা যুবলীগ নেতা শহারিয়ার মো: রাহাদ খান প্রমুখ।
এরপর শ্রদ্ধা নিবেদন করেন বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, জেলা প্রশাসক মোস্তাকীম বিল্লাহ ফারুকি, জেলা পুলিশ সুপার (এসপি) মঈনুল হক।
এরপর শ্রদ্ধা নিবেদন করেন ময়মনসিংহ পৌরসভার মেয়র ও জেলা আ’লীগের সাবেক সদস্য ইকরামুল হক টিটু। এ সময় উপস্থিত ছিলেন জেলা আ’লীগ নেতা মোয়াজ্জেম হোসেন বাবুল, ইউসুফ খান পাঠান, মহানগর যুবলীগ নেতা শাহীনুর রহমান, মহানগর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক শেখ মাসুম।
এর আগে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজা থেকে রাত ৯টায় প্রমোদ মানকিনের মরদেহ ময়মনসিংহের  ভাটিকাশর ক্যাথলিক গির্জায় আনা হয়। পরে রাত সাড়ে ১১ টায় শ্রদ্ধা নিবেদন শেষে ওইদিন রাত সাড়ে ১১টায় তার মরদেহ সড়কপথে হালুয়াঘাটের নিজ বাড়ির উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়।
উল্লেখ্য, গত বুধবার (১১ মে) ভোরে ভারতের বোম্বাইয়ের হলি ফ্যামিলি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ৭৭ বছর বয়সী সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিন।
ফুসফুসের সংক্রমণে আক্রান্ত হয়ে মাসখানেক ধরে ভারতের হাসপাতালটিতে চিকিৎসা নিচ্ছিলেন প্রতিমন্ত্রী। কয়েকদিন আগে তার ফুসফুসে অস্ত্রোপচারও হয়। ১১ মে বাংলাদেশ সময় ৪. ২০ মিনিটে প্রতিমন্ত্রী অ্যাভোকেট প্রমোদ মানকিন এমপি ভারতের মুম্বাইর হালিফ্যামিলি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

ব্রেকিং নিউজঃ