| |

উইলিয়াম শেক্সপিয়র-এর অমর প্রেমাখ্যান রোমিও-জুলিয়েট অবলম্বণে “ভানু-চন্দ্রের পালা

আপডেটঃ 7:23 pm | May 21, 2016

Ad

মো: হাসিবুর রহমান তুষার: ২০ মে সন্ধ্যা ৭.৩০ মিনিটে কেওয়াটখালী রেলওয়ে আবাসিক এলাকা সংলগ্ন এম.রহমান মিলনায়তনে অনুষ্ঠিত হয় উইলিয়াম শেক্সপিয়র এর অমর প্রেমাখ্যান রোমিও-জুলিয়েট অবলম্বণে সায়িক সিদ্দিকী’র রচনা ও নির্দেশনায় “ভানু-চন্দ্রের পালা।
আসর জুড়ে রসের ভানু পাল তুলিয়া যায়, আইসো গো মা স্বরস্বত্তি আমার বন্দনায়…”বন্দনা গীতের মধ্য দিয়ে শুরু হয় ” ভানু-চন্দ্রের পালা। এখানে তৎকালীন শেক্সপিয়রের রোমিও-জুলিয়েটকে সম্পূর্ণ লোকজ আঙ্গিকে ভানুমতি ও চন্দ্রকুমার রূপে উপস্থাপনের চেষ্টা করেন সায়িক।
অন্বেষা থিয়েটার আয়োজিত এটি ছিল ভানু-চন্দ্রের পালা’র তৃতীয় মঞ্চায়ন। গীত-বাদ্য ও নৃত্যের তালে সরল অভিনয়ের মাধ্যমে পালার কাহিনী বর্ণনা করেন সায়িক সিদ্দিকী। এছাড়াও বিভিন্ন ভূমিকায় ছিলেন- মনির হোসেন জীবন, আলামিন, সুজন, মনির, রুবেল, শ্রাবণ, অমল, আকাশ, তন্ময় প্রমুখ।
কিছুটা ত্রুটি-বিচ্যুতি থাকা স্বত্ত্বেও নাট্যোমোদী দর্শক হৃদয় স্বর্শ করতে সম হয় লোকজ আঙ্গিকের এ প্রেমাখ্যান। নাটকটি শেষে অনুভূতি ব্যক্তকালে অন্যান্যদের মধ্যে উদীচী ময়মনসিংহ জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক সারয়ার কামাল রবিন বলেন- লোকজ আঙ্গিককে রোমিও-জুলিয়েটকে উপস্থাপনের দূরদর্শী প্রচেষ্টা নিঃস্বন্দেহে ধন্যবাদ পাওয়ার যোগ্য। তবে গাঁথুনিটা আর একটু শক্ত হলে আরো ভাল লাগবে বলে অভিমত ব্যক্ত করেন। এসময় অন্বেষা থিয়েটারের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ অন্যান্য কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। বক্তারা সায়িক সিদ্দিকী ও তার দলের উত্তর উত্তর সমৃদ্ধি কামনা করেন।

ব্রেকিং নিউজঃ