| |

ভালুকায় বাতিলকৃত বিএনপি প্রর্থীর মনোনয়নপত্র হাইকোর্টে বৈধ ঘোষণা

আপডেটঃ 8:05 pm | May 23, 2016

Ad

শেখ আজমল হুদা মাদানী, ভালুকা প্রতিনিধি: ৪ জুন অনুষ্ঠিতব্য ময়মনসিংহের ভালুকায় ৬ষ্ঠ ধাপে ইউপি নির্বাচনে বিএনপির প্রার্থী (ধানের শীষ) মীর তোফাজ্জল হোসেন জজ মিয়ার মনোনয়নপত্রটি উপজেলা ও জেলা রিটার্নিং অফিসার কর্তৃক বাতিল হলেও তা উচ্চ আদালতে বৈধ ঘোষণা করা হয়েছে।
১১ মে মনোনয়নপত্র যাচাই বাছায়ের দিন ঋণ খেলাপী হিসেবে ওই প্রার্থীর মনোনয়নপত্রটি বাতিল করা হয়েছিল। পরে জেলা রিটার্নিং অফিসার বরাবর আপীল করা হলে সেখানেও তার আবেদনটি খারিজ হয়ে যায়। অবশেষে এ ব্যাপারে হাইকোর্টের আপীল বিভাগে রিট পিটিশন (যার রিট পিটিশন নম্বর-৬১১৬/২০১৬) করা হলে রোববার উচ্চ আদালতে শোনানীর পর মাননীয় বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও মো. রাজিক আল জলিল তার মনোনয়নপত্রটি বৈধ ঘোষণা করেন।
মীর তোফাজ্জল হোসেন জজ মিয়া জানান, ১১ মে বিকেলে ৩ টায় ব্যাংকের ঋণ পরিশোধ করে যথাসময়ে নির্বাচন অফিসে ব্যাংকের কাগজপত্র জমা দেয়া হলেও অজ্ঞাত কারণে আমার মনোনয়নপত্রটি বাতিল করা হয়েছিল।
উল্লেখ্য, ২০ মে শুক্রবার উপজেলার দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসারগণ ১১ টি ইউনিয়নের মাঝে ১০ ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীদের হাতে তাদের প্রতীক তুলে দিলেও মামলার কারণে উপজেলার ৪ নম্বর ধীতপুর ইউনিয়নের বিএনপির প্রার্থী (ধানের শীষ) মীর তোফজ্জল হোসেন জজ মিয়ার প্রতীক বরাদ্দ স্থগিত রাখা হয়।

ব্রেকিং নিউজঃ