| |

ময়মনসিংহ মহাকালী কলেজ অধ্যক্ষের পদত্যাগ দাবীতে শিক্ষক ও শিক্ষার্থীদের মানববন্ধন

আপডেটঃ 5:31 pm | June 12, 2016

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পী:
দূর্নীতি ও স্বেচ্ছাচারীতার অভিযোগে মহাকালী গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জিয়া উদ্দিন শাকিরের পদত্যাগ দাবীতে মানববন্ধন করেছে মহাকালী গার্লস স্কুল এন্ড কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা।
রোববার সকাল ১১ টা থেকে ১১.৩০ পর্যন্ত ময়মনসিংহ ফিরোজ জাহাঙ্গীর চত্ত্বরে এ মানববন্ধন করা হয়।
এসময় শিক্ষক আ.ন.ম হারুন অর রশিদ, শিক্ষক দিদার মাহমুদ, মোছা: আয়েশা আক্তার, মো: গিয়াস উদ্দিন, মো:মঞ্জুরুল হক, মোছা: জেসমিন আক্তার, তফিকুল নূর সাদি, আনোয়ার হোসেন, এনামুল হক সহ কলেজের ৩০ জন শিক্ষকের মধ্যে ২৮ জন শিক্ষক মানববন্ধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন।
মানববন্ধনে বক্তারা বলেন, ২০০১ সালে বিএনপি-জামায়াত জোট সরকার ক্ষমতায় আসার পর বিএনপি-জামায়াত নেতা হিসেবে অধ্যক্ষের পদ দখল করেন। সরকারী বিধি লঙ্গন করে অধ্যক্ষের সীমাহীন দূর্নীতির কারনে কলেজ আজ ধংস্বের দ্বার প্রান্তে। সরকারী বরাদ্ধের টাকা থেকে শুরু করে হোস্টেল ফান্ড, ফরম ফিলাপ ও উপবৃত্তি লক্ষ লক্ষ টাকা আত্মস্বাৎ সহ বিবিধ খাতের প্রায় ১৫ লক্ষ টাকা অনুমোদন বিহীন ভাবে উত্তোলন করে তিনি আত্মস্বাৎ করেছে।
বক্ত্যারা আরও বলেন, অধ্যক্ষের এসব দূর্নীতির সুনির্দ্দিষ্ট প্রমান থাকায় ইতিমধ্যে দুদক তদন্তে নেমেছে। তাই দূর্নীতি দমন কমিশন, শিক্ষা কর্মকর্তা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) বিষয়টি সুষ্ঠ তদন্ত করে এবং দূর্নীতিবাজ অধ্যক্ষের অপসারণের দাবী জানান। অন্যথা দাবী না আদায় হওয়া পর্যন্ত অত্র কলেজের শিক্ষক-শিক্ষিকা ও স্কুল কলেজের ছাত্রীদের নিয়ে মানববন্ধন অনুষ্ঠিত হবে।

ব্রেকিং নিউজঃ