| |

ময়মনসিংহে উচ্ছেদ অভিযানে বাধা ও ব্যবসায়ীকে জরিমানা

আপডেটঃ 9:00 pm | June 26, 2016

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পী: ময়মনসিংহ শহরের মেছুয়া বাজার এলাকায় বাজারের ফুটপাত ও রাস্তার উপর দোকান উচ্ছেদ করার সময় পৌরসভার কর্মীদের বাধা দেয়।
এসময় উত্তেজিত মেছুয়া বাজারের ব্যবসায়ীরা পৌরসভার গাড়ীতে ভাংচুর করে  এবং প্রায় ১৫ মিনিট স্টেশন রোডে ইট, পাটকেল নিপে করে গাড়ী ভাংচুর এবং রাস্তায় আগুন ধরিয়ে দেয়।
রবিবার দুপুর ২টার দিকে হোটেল আমীর ইন্টারন্যাশনাল হোটেল ও পালিকা সুপার মার্কেটের সামনে বাজার এলাকায় এই ঘটনাটি ঘটে।
জানা যায়, উচ্ছেদ অভিজানের সময় শ্রমিকরা পৌরসভার কর্মীদের বাধা দিলে তর্ক-বিতর্কের এক পর্যায়ে শ্রমিকরা পৌরসভার গাড়ি ভাঙচুর করে ও পরে রাস্তার মাঝখানে লাঠি, কাঠের বক্স ইত্যাদি একত্র করে আগুন জালিয়ে দেয়। গাড়ি ভাংচুরের সময় দুই পথচারী আহত হয়েছে বলে জানায় এক দোকান মালিক। তাদের প্রথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এতে জনমনে ব্যাপক আতঙ্কের জন্ম নেয় এবং তাদের মাঝে বেশ কয়েকজন একটি মার্কেটে নিরাপদ অবস্থান নেন। আশেপাশের মার্কেটে ও দোকানপাটসহ সকল যানবাহন বন্ধ হয়ে যায়। তাৎণিক পুলিশ ও ফায়ার সার্ভিসের দুটি গাড়ি ঘটানাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এর আগে দুপুর ১২ টায় উচ্ছেদ অভিযানকালে ময়মনসিংহ ছোট বাজার দুধ মহল পট্টি হয়ে ময়মনসিংহ মেছুয়া বাজার ফুটপাত ও পৌরসভার দখলকৃত ড্রেন উদ্ধার কাজে ভ্রাম্যমান আদালত মেসার্স আহকামুল হক কে নির্বাহী ম্যাজিষ্ট্রেট স্থানীয় সরকার পৌরসভা আইন ২০০৯ ধারা ১০৮ বিভিন্ন উপ ধারাকৃত অপরাধের জন্য জরিমানা বিধান রয়েছে বলে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: আল মামুন মেসার্স আহকামুল হক কে ৪০০০/- (চার হাজার) টাকা জরিমানা করেন এবং পৌরসভার ড্রেনের অংশ দখলকৃত জায়গা ভেঙ্গে ফেলার নির্দেশ দেয়। মেছুয়া বাজার থেকে প্রায় ১০-১২ জনকে ও দুধ মহলে চার ব্যবসায়ীকে জরিমানা করা হয়।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট কমিশনার মো: আল নোমানের নেতৃত্বে ফুটপাত উচ্ছেদ অভিযানে অংশগ্রহণ করেন ময়মনসিংহ পৌরসভার সচিব মো: আব্দুল হালিম, সেনেটারী ইন্সপেক্টর দিপক মজুমদার, পৌরসভার পরিস্কার পরিচ্ছন্ন অফিসার মানষ বিশ্বাস উচ্ছেদ অভিযানে ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার এস.আই মো: দুলাল উদ্দিন ও তার সঙ্গীয় ফোর্স নিয়ে উচ্ছেদ অভিযানে অংশগ্রহণ করেন।
কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম মুঠোফোনে জানান, অভিযানে বাধা দেয়ার ব্যপারে অজ্ঞাত মামলার প্রস্তুতি চলছে।

ব্রেকিং নিউজঃ