| |

নিরাপত্তার জন্য আরো আধুনিক সরঞ্জাম কিনবে বিসিবি

আপডেটঃ 9:06 pm | July 20, 2016

Ad

ঢাকা: আগামী ৩০ সেপ্টেম্বর ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশে সফরে আসার কথা রয়েছে। প্রায় ছয় বছর পর বাংলাদেশে সফর করবে ইংলিশরা। কিন্তু ইংল্যান্ড দলের বাংলাদেশ সফরে আসার আগে গুলশান-শোলাকিয়ায় সন্ত্রাসী-জঙ্গি হামলার পর ইংল্যান্ড সিরিজ নিয়ে দেখা দিয়েছে শঙ্কা।

আর তাই মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে। স্টেডিয়ামে প্রবেশের জন্য মূলত দুই নম্বর গেট ব্যবহারের নির্দেশনাও দেয়া হয়েছে সবাইকে। সেই সঙ্গে বাড়ানো হয়েছে নিরাপত্তাকর্মী। এসব কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়ার পর বাড়তি সতর্ক আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এমনটাই জানালেন বিসিবির নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন। প্রয়োজনে নিরাপত্তা ব্যবস্থা জোরাদারের জন্য তারা আরো আধুনিক সরঞ্জাম কিনবে।

বোর্ডের বাড়তি নিরাপত্তা প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘স্টেডিয়ামের নিরাপত্তা নিশ্চিত করতে নিজ উদ্যোগে আধুনিক নিরাপত্তা সরঞ্জাম কিনতে যাচ্ছে বিসিবি। একইসঙ্গে মিরপুর শেরেবালংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের চারপাশের প্রাচীর আরো উঁচু করা হবে। বর্তমানে যে প্রাচীরটা আছে তার উচ্চতা ১০ ফুটের মতো। কিন্তু এটাকে বাড়িয়ে ১৫ ফুট করা হবে।’

সম্প্রতি দেশের দুটি স্থানে জঙ্গি হামালার পর স্টেডিয়ামের নিরাপত্তা ব্যবস্থায় বড় ধরণের পরিবর্তন আনা হয়েছে। প্রয়োজনে আধুনিক নিরাপত্তা ব্যবস্থার জন্য বিসিবি নিজ উদ্যোগে আরো আধুনিক সরঞ্জাম কিনবে।

এ বিষয়ে বিসিবির প্রধান নির্বহী কর্মকর্তা বলেন, ‘নিরাপত্তার স্বার্থে বিসিবি নিজ উদ্যোগে বেশ কিছু আধুনিক সরঞ্জাম কিনবে। এছাড়া  স্টেডিয়ামে যে প্রাচীর আছে সেটা আরো ৫ ফুট বাড়ানো হবে।’

ব্রেকিং নিউজঃ