| |

বাঙালি রবীন্দ্র ভাবনায় উদ্ভুদ্ধ হতে পারলে ১৫আগস্টের সৃষ্টি হতো না, সৃষ্টি হতো না জঙ্গিবাদ: জেলা প্রশাসক

আপডেটঃ 3:32 pm | August 07, 2016

Ad

হাসিবুর রহমান তুষারঃ ২২শ্রাবণ কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর -এর ৭৫তম প্রয়াণ দিবস উপলক্ষ্যে ময়মনসিংহ জেলা শিল্পকলা একাডেমি আয়োজন করে “তুমি রবে নিরবে হৃদয়ে মম…” শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার আরজু পারভেজের তত্ত্বাবধানে অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ময়মনসিংহের সুযোগ্য জেলা প্রশাসক ও জেলা শিল্পকলার সভাপতি মুস্তাকীম বিল্লাহ ফারুকী।
নন্দিত উপস্থাপক সারোয়ার জাহান’র সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে অংশ নিয়ে জেলা প্রশাসক বলেন, বাঙালি রবীন্দ্র ভাবনায় উদ্ভুদ্ধ হতে পারলে ১৫আগস্টের সৃষ্টি হতো না, সৃষ্টি হতো না জঙ্গিবাদ। তিনি বলেন, সঠিকভাবে রবীন্দ্রচর্চা অব্যাহত থাকলে মানুষে মানুষে সুসম্পর্কের সৃষ্টি হবে, থাকবে না জঙ্গিবাদ, গড়ে উঠবে ধর্মনিরপেক্ষ ও অসাম্প্রদায়িক বাংলাদেশ। এছাড়াও অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেয় উপ সচিব নুরুল আলম রিপন।
পরে কবি আনোয়ারা সুলতানা’র সঞ্চালনায় কবি গুরু স্মরণে একক ও দলীয় সংগীত, আবৃতি ও নৃত্য পরিবেশন করেন একাডেমির শিক্ষার্থীবৃন্দ। এছাড়াও কবিতা পাঠ করেন কবি আনোয়ারা সুলতানা আনু ও আবৃতিকার রুবিনা আজাদ। অনুষ্ঠানমালা উপভোগ করতে কবি ভক্ত ও অনুরাগীদের পদচারনায় মুখরিত ছিল শিল্পকলা মিলনায়তন।

ব্রেকিং নিউজঃ