| |

ঈশ্বরগঞ্জে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের কাজ শুরু প্রধানমন্ত্রীকে ঈশ্বরগঞ্জবাসীর ধন্যবাদ

আপডেটঃ 12:08 am | August 26, 2016

Ad

ঈশ্বরগঞ্জ প্রতিনিধি: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে স্থাপিত হচ্ছে  অর্থনৈতিক অঞ্চল। ইতোমধ্যে অর্থনৈতিক অঞ্চলের কাজ শুরু করেছে সরকার। অর্থনৈতিক অঞ্চলটি গড়ে উঠলে বেঁচে থাকার অবলম্বন ও সম্ভাবনার দোয়ার খোলবে এ অঞ্চলের প্রায় ৬টি উপজেলার মানুষের। বিষয়টি নিয়ে স্থানীয় সংসদ সদস্য ফখরুল ইমামের পক্ষে উপজেলা জাতীয় পার্টি এক সংবাদ সম্মেল করে ঈশ্বরগঞ্জ উপজেলা বাসীর পক্ষ থেকে প্রধান মন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
জানা যায়, ঈশ্বরগঞ্জ উপজেলার রাজীবপুর ইউনিয়নের চররামমোহন গ্রামে ব্রহ্মপুত্রে ভেসে ওঠা বালু চরে ‘ময়মনসিংহ বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার জন্য স্থানীয় এমপি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ফখরুল ইমামের প্রচেষ্টায় প্রধান মন্ত্রীর কার্যালয় থেকে অনুমোদন পায় স্থানটি। ওই অর্থনৈতিক অঞ্চলটি প্রধানমন্ত্রীর কার্যালয়ের যুগ্ম সচিব ও মহাব্যবস্থাপক বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপ মো. মোশ্তাক হাসান এবং ব্যবস্থাপক সালেহ আহমদ পরিদর্শন শেষে প্রতিবেদনের প্রেক্ষিতে চূড়ান্ত ভাবে এখানে অর্থনৈতিক অঞ্চল স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।
এদিকে ঈশ্বরগঞ্জের রাজীবপুরের চররামমোহনে বিশেষ অর্থনৈতিক অঞ্চলটি গড়ে উঠলে এর সুফল ভোগ করবে ঈশ্বরগঞ্জ, নান্দাইল, গৌরীপুর, ত্রিশাল, গফরগাঁও ও কিশোরগঞ্জের হোসেনপুর অঞ্চলের লাখ লাখ মানুষ। স্থানীয় ইউপি চেয়ারম্যান মোদাব্বিরুল ইসলাম জানিয়েছেন, এখানে অর্থনৈতিক অঞ্চলটি স্থাপনের সিদ্ধান্ত নেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী ও সাংসদ ফখরুল ইমাম মহোদয়ের কাছে কৃতজ্ঞ থাকবে এ অঞ্চলের দরিদ্র মানুষ। অর্থনৈতিক অঞ্চলটি চালু হলে দারিদ্র্য পিড়িত এ অঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটবে বলে আশা করা হচ্ছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তার রাজীব কুমার সরকার বলেন, স্থানীয় এমপির আবেদনের প্রেেিত এখানে অর্থনৈতিক অঞ্চলটি হতে যাচ্ছে। অর্থনৈতিক অঞ্চলের ৪৮৭.৭৭ একর জমির মধ্যে ৩২.৯৩ একর জমি অধিগ্রহণ করতে হয়। ব্যক্তিমালিকানাধীন ওই জমি অধিগ্রহণের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে গত ৯ আগস্ট অনুমোদন পাওয়া গেছে।

ব্রেকিং নিউজঃ