| |

ঈদে সড়ক ও পশুর হাটে থাকছে রোভার স্কাউট : সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আপডেটঃ 4:00 pm | August 31, 2016

Ad

নিজস্ব প্রতিবেদক:  রোজার ঈদের মতো ঈদুল আজহায় মানুষের চলাচল নির্বিঘ্ন করতে রাজধানীসহ আশপাশের এলাকায় রোভার স্কাউট সদস্যরা কাজ করবেন। পাশাপাশি তারা পশুর হাটেও দায়িত্ব পালন করবেন। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বুধবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। তিনি বলেন, আমরা আবারও এক হাজার রোভার স্কাউট নিয়োগ দিতে চলেছি, বিভিন্ন পয়েন্টে। যেসব জায়গায় কোরবানির পশুর হাট বসবে তার আশপাশে আমরা রোভার স্কাউটদের ডিউটি রাখব। তারা পুলিশকে সহযোগীতা করবে।

ফিটনেসবিহীন গাড়িতে কোরবানির পশু পরিবহন করা যাবে না জানিয়ে মন্ত্রী বলেন, উৎস মুখেই এ সকল পরিবহন বন্ধে নির্দেশনা দেওয়া হয়েছে, সেটা বাস্তবায়নে সংশ্লিষ্ট সকলকে আবারও মন্ত্রণালয় ও বিআরটিএর পক্ষ থেকে স্মরণ করিয়ে দিতে হবে। ঈদুল ফিতরের অভিজ্ঞতার আলোকে এবার গার্মেন্ট কর্মীদের ঈদের আগে আলাদা আলাদা দিনে ছুটি দিতে বিজিএমইএকে চিঠি দেওয়া হয়েছে বলে জানান কাদের। তিনি বলেন, গতবারের যে অভিজ্ঞতা, সেই অভিজ্ঞতা অত্যন্ত আনপ্লেজেন্ট। এজন্য যে আমি নিজেই চন্দ্রাতে দাঁড়িয়ে ছিলাম, ওই অবস্থায় দেখলাম কিভাবে বাঁধভাঙ্গা স্রোতের মতো জনস্রোত, সব গার্মেন্টস একসঙ্গে ছুটি। রাস্তায় তখন জনজট হয়ে গেছে, গাড়ি চলার আর জায়গা নেই।

সাভার-নবীনগর এলাকায় একদিন এবং গাজীপুর টঙ্গী এলাকায় অন্য একদিন ছুটি দেওয়ার সুপারিশ করা হয়েছে। এর ফলে ভোগান্তি কমে আসবে বলে মনে করি। এবার ঈদে বিআরটিসির ৪০০ স্পেশাল বাস থাকছে জানিয়ে মন্ত্রী বলেন, আগামী ১ সেপ্টেম্বর থেকে বিআরটিসির আগাম টিকেট বিক্রি শুরু হবে। এছাড়া যাত্রীদের সুবিধায় সাভার-চন্দ্রা-আশুলিয়া এলাকায় ৩০টি বিআরটিসি স্ট্যান্ডবাই থাকবে বলে জানান তিনি। সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এমএএন ছিদ্দিকসহ ঊর্ধবতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ব্রেকিং নিউজঃ