| |

পয়েন্ট নিয়ে ফিরতে পারায় স্বস্তি এদগার্দো বাউসার

আপডেটঃ 1:29 am | September 08, 2016

Ad

স্পোর্টস: ২-০ গোলে পিছিয়ে পড়েও ভেনেজুয়েলার মাঠ থেকে একটি পয়েন্ট নিয়ে ফিরতে পারায় স্বস্তি পেয়েছেন এদগার্দো বাউসা। শিষ্যদের লড়াকু মানসিকতায় মুগ্ধ হয়েছেন আর্জেন্টিনার নতুন এই কোচ।
ভেনেজুয়েলার মেরিদায় বাংলাদেশ সময় বুধবার সকালে হওয়া রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়।
দলে আগে থেকেই ছিলেন না গনসালো হিগুয়াইন। চোট পেয়ে ছিটকে যান সের্হিও আগুয়েরো। গত বৃহস্পতিবার উরুগুয়ের বিপক্ষে জয়সূচক গোল করা লিওনেল মেসিও চোটের কারণে ভেনেজুয়েলার বিপক্ষে খেলতে পারেননি। উরুগুয়ের বিপক্ষে লাল কার্ড দেখায় এক ম্যাচ নিষিদ্ধ ছিলেন ইউভেন্তুসের তরুণ ফরোয়ার্ড পাওলো দিবালা। সব মিলিয়ে আর্জেন্টিনার আক্রমণভাগ অনেকটাই দ্যুতিহীন হয়ে পড়ে। এ অবস্থায় পিছিয়ে পড়েও হার এড়াতে পারায় খুশি বাউসা।
“খেলোয়াড়দের প্রচেষ্টা ভালো ছিল। অন্তত আমরা শূন্য হাতে মাঠ ছাড়িনি।”
“আমরা যেটা কখনোই ভাবিনি সেই ২-০তে পিছিয়ে পড়া ম্যাচ ঘুরিয়ে দিতে হয়েছে আমাদের। আমরা ঝুঁকি নিয়েছি এবং খেলোয়াড়দের প্রচেষ্টা আমাদের একটি পয়েন্ট পাওয়া নিশ্চিত করেছে।”
দলের খেলোয়াড়দের দৃঢ় মনোভাবের প্রশংসা করেন কোচ।
“দলের অন্যতম একটা বৈশিষ্ট্য হচ্ছে কখনোই হাল না ছাড়া।”
এই ড্রয়ের পর আট ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে আর্জেন্টিনা। সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে এগিয়ে থাকায় দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল। প্যারাগুয়েকে ৪-০ গোলে উড়িয়ে দেওয়া উরুগুয়ে ১৬ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। ১৩ পয়েন্ট নিয়ে কলম্বিয়া আছে চতুর্থ স্থানে।
অন্য ম্যাচে বলিভিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করা চিলির পয়েন্ট ১১। অষ্টম রাউন্ডের শেষ ম্যাচে পেরুর কাছে ২-১ গোলে হেরে যাওয়া একুয়েডর ১৩ পয়েন্ট নিয়ে আছে পঞ্চম স্থানে।
দক্ষিণ আমেরিকা থেকে চারটি দল সরাসরি ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে খেলবে। পঞ্চম দলটির বিশ্বকাপে সুযোগ পেতে ওশিয়ানিয়া অঞ্চলের সেরা দলের সঙ্গে প্লে-অফ খেলতে হবে।

ব্রেকিং নিউজঃ