| |

ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে তরুন সমাজকে জঙ্গিবাদের সাথে সম্পৃক্ত করছে : শিক্ষামন্ত্রী নাহিদ

আপডেটঃ 4:06 pm | September 25, 2016

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পী: এক শ্রেণীর বিপথগামী মানুষ ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে, জান্নাতের লোভ দেখিয়ে, ধর্মভীরু শিক্ষার্থীদের ও তরুন সমাজকে জঙ্গিবাদের সাথে সম্পৃক্ত করছে বলে মন্তব্য করেন বাংলাদেশ সরকার এর শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ এমপি।
তিনি দেশকে উন্নয়নের ধারায় রাখতে তরুণ শিক্ষার্থীদের প্রতি লক্ষ্য রাখার জন্য শিক্ষক ও অভিভাবকদের অনুরোধ জানান। শিক্ষাঙ্গনকে সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত রাখতে স্কুল-কলেজে নিয়মিত খেলা-ধূলা ও সাংস্কৃতিক চর্চা বৃদ্ধির করার পরামর্শ দেন। এসময় দেশকে সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত রাখতে সবাইকে সচেতন হওয়ার আহবান জানান শিক্ষামন্ত্রী।
শনিবার বিকেলে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় জয়নুল অবেদীন মিলনায়তনে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড এর ব্যাবস্থা পনায় স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ে জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতনতা গড়ে তুলতে ময়মনসিংহে “শিক্ষা নিয়ে গড়বো দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” এ সেøাগানকে সামনে রেখে শিক্ষার উন্নত পরিবেশ জঙ্গীবাদমুক্ত শিক্ষাঙ্গন শীর্ষক মতবিনিয় সভা প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শিক্ষামন্ত্রী আরও বলেন, জঙ্গি সংগঠন চায় যাতে বাংলাদেশে বিদেশিরা না আসে। ব্যবসায়- বাণিজ্য যাতে না হয়। বহির বিশ্বে যাতে আমাদের ভাবমূর্তি ক্ষুন্ন হয়। আমাদের অর্থনৈতিক চাকা যাতে থেমে যায় অর্থাৎ আমারা যাতে মাথা উঁচু করে না দাড়াতে পারি। এদের আটকাতে যেয়ে আমাদের পুলিশ আহত হচ্ছে, মারা যাচ্ছে।
তারা বিভিন্ন বই পড়ানোর মাধ্যমে শিক্ষার্থীসহ জনগণের ব্রেন ওয়াস করছে। জঙ্গি সংগঠন নিজেরা বাংলাদেশে সুবিধে করতে না পারায় শিক্ষার্থীদের প্ররোচিত করে এইসব করানোর প্রয়াস চালাচ্ছে। তারা হয়তো ভুলে গেছে বাঙ্গালী বীরের জাতি যে জাতি জীবনের মায়া ত্যাগ করে স্বাধীনতা ছিনিয়ে এনেছিলো।
আমরা শিক্ষা প্রতিষ্ঠান গুলকে নির্দেশনা দিয়েছি তারা সেই মতাবেক কাজ করছে যাতে শিক্ষার্থীরা প্ররোচিত না হয়। পাশাপাশি আমাদের চাই সামাজিক প্রতিরোধ, চাই জঙ্গি বিরোধী আন্দোলন।
ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এর চেয়ারম্যান প্রফেসর মো: মাহবুবুর রহমানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রনালয়ের সচিব মো: সোহরাব হোসাইন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো: আলী আকবর, ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এর মহাপরিচালক (রুটিন দায়িত্ব) মো: সামছুল হুদা, অতিরিক্ত বিভাগীয় কমিশনার ও ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার মো: মোজাম্মেল হক, ময়মনসিংহ জেলা প্রশাসক মো: খলিলুর রহমান। সভায় স্বাগত বক্তব্য রাখেন ময়মনসিংহ অঞ্চলের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা পরিচালক প্রফেসর মো: আব্দুল মোতালেব।
এর আগে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে বাংলাদেশ সোসাইটি অফ অ্যাগ্রোনমি (বিএসএ) আয়োজিত ১৫তম সম্মেলনে শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ এমপি প্রধান অতিথির বক্তব্য রাখেন।

ব্রেকিং নিউজঃ