| |

রাষ্ট্রপতি পেলেন স্মার্ট জাতীয় পরিচয়পত্র

আপডেটঃ 12:45 am | October 03, 2016

Ad

স্টাফ রিপোর্টার: রাষ্ট্রপতি আবদুল হামিদের হাতে বঙ্গভবনে রোববার স্মার্ট জাতীয় পরিচয়পত্র তুলে দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ।

কার্ড হস্তান্তর করার পর সিইসি জাতীয় পরিচয়পত্র বিতরণ সংক্রান্ত বিভিন্ন তথ্য রাষ্ট্রপতিকে অবহিত করেন এবং জানান, সব ভোটারকে ২০১৭ সালের ডিসেম্বর মাসের মধ্যে কার্ড দেওয়া হবে।

তিনি স্মার্ট জাতীয় পরিচয়পত্রের বিভিন্ন সুবিধার কথা তুলে ধরে বলেন, এই কার্ডের মাধ্যমে বিভিন্ন সরকারি সেবার স্বচ্ছতা নিশ্চিত করা সম্ভব হবে।

বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সেক্রেটারি জয়নাল আবেদীন সাংবাদিকদের এ কথা জানান।

আবদুল হামিদ স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ প্রচেষ্টার প্রশংসা করে বলেন, এই কার্ড প্রবর্তণের একটি ভাল উদাহরণ হচ্ছে যে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন এবং রাষ্ট্রপতি আবদুল হামিদের স্মার্ট জাতীয় পরিচয়পত্র কাজী রকিবউদ্দীন আহমেদের কাছে হস্তান্তর করেন।

পরে ব্রুনাই দারুসসালামে বাংলাদেশের হাইকমিশনার হিসেবে সদ্যনিযুক্ত এয়ার ভাইস মার্শাল মাহমুদ হোসেন বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

বৈঠককালে আবদুল হামিদ ও দারুসসালামে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার। 

বৈঠককালে আবদুল হামিদ বাংলাদেশ ও ব্রুনাই দারুসসালামের মধ্যকার সম্পর্ক চমৎকার উল্লেখ করে বলেন, প্রায় ১০ হাজার বাংলাদেশি ব্রুনাই দারুসসালামে কর্মরত রয়েছে। রাষ্ট্রপতি হাইকমিশনারকে তাদের কল্যাণ নিশ্চিত করার নির্দেশ দেন।

আবদুল হামিদ বলেন, সেখানে দ্বিপাক্ষিক বাণিজ্য ও দু’দেশের মধ্যে বিনিয়োগ বৃদ্ধির সুযোগ তৈরি করতে হবে এবং তিনি হাইকমিশনারকে সেই সুযোগ কাজে লাগানোর জন্য বলেন।

সে সময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।

ব্রেকিং নিউজঃ