| |

পূজাকালীণ সময়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার সর্বাত্মক পদক্ষেপ নেওয়া হবে : এসপি নুরুল ইসলাম

আপডেটঃ 2:24 am | October 04, 2016

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পী: পূজাকালীণ সময়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার সর্বাত্মক পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন ময়মনসিংহ জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম।
তিনি বলেন, স্ব স্ব পূজা উদযাপন কমিটির নিজস্ব স্বেচ্ছাসেবক দল গঠন করে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহায়তা করার ব্যবস্থা করতে হবে এবং প্রতিটি মন্ডপে নিজ নিজ তহবিল থেকে একটি করে সি সি ক্যামেরা লাগাতে হবে।
সোমবার বিকেলে ময়মনসিংহ জেলা পুলিশের সাথে জেলা ও মহানগর পুজা উদযাপন কমিটির মতবিনিময় সভা সভায় ময়মনসিংহ জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম এ কথা বলেন।
সভায় সকলের সম্মতিক্রমে বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হওয়ার পর ময়মনসিংহ জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম সম্মতিক্রমে উপস্থিত সকলে পূজা মন্ডপ গুলোতে আইন শৃঙ্খলা বাহিনীর সাথে নিজস্ব স্বেচ্ছাসেবক বাহিনীর সমন্বয়ে নিরাপত্তা বাহিনী গঠন করার অনুরোধ করা হয়।
পূজা চলাকালীন বিশেষ করে সন্ধ্যার পর হতে প্রতিমা বিসর্জনের সময় পর্যন্ত বিদ্যুৎ নিরবিচ্ছিন্ন রাখার জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষকে বিশেষ অনুরোধ জানানো হয়। সভায় নামাজের সময় মসজিদ সংলগ্ন মন্দিরে সকল ধরনের বাদ্য যন্ত্র বন্ধ রাখা এবং ছাত্রছাত্রীদের স্কুল সমাপনী পরীক্ষার কথা বিবেচনা করে বেশী উচ্চ শব্দে বাদ্যযন্ত্রসহ আপত্তিকর হিন্দিগান না বাজানোর অনুরোধ জানানো হয়।
উন্মুক্ত আলোচনা সভায় উপস্থিত সকলের সম্মতিক্রমে বিজয়া দশমীতে সন্ধ্যা হতে রাত ১০টার মধ্যে প্রতিমা বিসর্জন দেওয়ার জন্য পূজা কমিটিকে অনুরোধ করা হয়। মতবিনিময় সভায় পুলিশ সুপার নিজেই উপস্থিত পূজা কমিটির নেতৃবৃন্দের কাছ থেকে তাদের সমস্যার কথা শুনেন। এরপর তিনি তা সমাধানে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন। এছাড়াও পৌর মেয়রসহ ইউনিয়ন চেয়ারম্যানদের স্বস্ব এলাকায় শান্তিপূর্ন ভাবে পূজা উদযাপনের জন্য সার্বিক সহযোগীতার অনুরোধ জানান পুলিশ সুপার।
ময়মনসিংহ জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম এর সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিন) নুরে আলম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো: হমিদুল হক, সিনিয়র সহকারী পুলিশ সুপার আল আমীন, জেলা কমিউনিটি পুলিশের সভাপতি মমতাজ উদ্দিন মন্তা, সাধারন সম্পাদক এড. সাদিক হোসেন, জেলা পুজা উদযাপন কমিটির সভাপতি এড. প্রনব শাহা, সাধারন সম্পাদক এড. রাখাল রায়, সাংগঠনিক সম্পাদক সংকর সাহা, মহানগর পুজা উদযাপন কমিটির আহবায়ক প্রদীপ ভৌমিক, যুগ্ন আহবায়ক পীযুষ কান্তি সরকার, সঞ্জিব সরকার, মহানগর পুজা উদযাপন কমিটির সদস্য সচিব উত্তম চক্রবত্রি রকেট, সদস্য সুমন ভৌমিকসহ ময়মনসিংহের সকল উপজেলার সভাপতি ও সাধারন সম্পাদক বক্তব্য রাখেন। এসময় কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: কামরুল ইসলামসহ সকল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ব্রেকিং নিউজঃ