| |

উন্নত রাষ্ট্রে পরিনত করার পরিকল্পনা থাকবে আওয়ামী লীগের ঘোষণাপত্রে’

আপডেটঃ 10:00 pm | October 05, 2016

Ad

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, আওয়ামী লীগের ঘোষণাপত্রে ২০৪০ সালের মধ্যে দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করার সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা তুলে ধরা হবে।

তিনি বুধবার বিকেলে রাজধানীর ধানমণ্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির স্বাস্থ্য উপ-কমিটির এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

স্বাস্থ্য উপ-কমিটির আহবায়ক ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু, সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. রুহুল হক ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এবং বাংলাদেশ মেডিকেল এসাসিয়েশনের (বিএমএ) নেতারা উপস্থিত ছিলেন।

মাহবুব-উল-আলম হানিফ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের সময়ই দেশের সকল উন্নয়ন হয়েছে। বিএনপি-জামায়াত জোট সরকারের দুর্নীতি ও জঙ্গিবাদী তৎপরতার সময় দেশ অন্ধকারে নিমজ্জিত হয়েছিল।

তিনি বলেন, পশ্চিমা দেশসমূহ সে সময় দেশকে কালো তালিকাভুক্ত করেছিল এবং একটি ব্যর্থ রাষ্ট্র হিসেবে উল্লেখ করা শুরু করেছিল। সে সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে দেশকে জঙ্গিবাদ এবং সন্ত্রাস ও দুর্নীতির হাত থেকে রক্ষা করে উন্নতির শিখরে নিয়ে এসেছেন।

তিনি বলেন, আওয়ামী লীগের নেতা নির্বাচিত হয় কাউন্সিলের মাধ্যমে। কাউন্সিলররা যাদের যোগ্য মনে করবে তাদের নির্বাচিত করবে। আর আওয়ামী লীগের সম্মেলনের মাধ্যমে নতুন নেতা তৈরি করা হবে।

হানিফ সারাদেশ থেকে আসা কাউন্সিলর ও ডেলিগেটদের স্বাস্থ্য সংক্রান্ত কোনো সমস্যা যাতে না হয় সে জন্য বিভিন্ন পরামর্শ প্রদান করেন।

ব্রেকিং নিউজঃ