| |

খাদিজার হামলাকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে: শিক্ষামন্ত্রী

আপডেটঃ 10:07 pm | October 05, 2016

Ad

স্টাফ রিপোর্টার: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, সিলেট এমসি কলেজ ছাত্রী খাদিজার ওপর হামলাকারীর বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আজ বুধবার সংসদে সরকারি দলের সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীর এক সম্পূরক প্রশ্নের জবাবে আরও শিক্ষামন্ত্রী বলেন, ‘খাদিজার চিকিৎসার বিষয়ে খোঁজ-খবর নেওয়াসহ ব্যক্তিগতভাবে সিলেট জেলা প্রশাসকের সাথে এ বিষয়ে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে আসছি। ইতোমধ্যে হামলাকারী দুর্বৃত্ত গ্রেফতার হয়েছে। তার বিরুদ্ধে সকল আলামত থাকায় দ্রুত এ মামলায় চার্জশিট প্রদান করা সম্ভব হবে।’

তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নিরাপত্তার সরকার অত্যন্ত আন্তরিক এবং প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা গ্রহণ করছে।

তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে উন্নতমানের শিক্ষা গ্রহণের পাশাপাশি শিক্ষার্থীদের নৈতিক ও মানবিক গ্রণাবলী সম্পন্ন নাগরিক হিসেবে গড়ে তুলতে বিশেষ পদক্ষেপ নেওয়া হয়েছে।

বর্তমানে আহত কলেজছাত্রী খাদিজা আক্তার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। নার্গিসের মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়েছে। তাকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে।

মঙ্গলবার ভোর সাড়ে ৬টার দিকেই নার্গিসকে স্কয়ার হাসপাতালে নিয়ে আসা হয়। এরআগে সোমবার বিকেলে গুরুতর জখম হওয়ার পর তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। মধ্যরাত পর্যন্ত সেখানেই চিকিৎসাধীন ছিলেন তিনি।

গত ৩ অক্টোবর সোমবার বিকেলে পরীক্ষা দিয়ে বের হওয়ার পর এমসি কলেজ মসজিদের পেছনে মানুষের সামনে দা দিয়ে তাকে কোপাতে থাকে বদরুল। প্রত্যক্ষদর্শী লোকজন নার্গিসের চিৎকার শুনে এগিয়ে যায়। তারা নার্গিসকে সংকটাপন্ন অবস্থায় উদ্ধার করে এবং বদরুলকে গণধোলাই দিয়ে পুলিশে দেয়।

এ ঘটনায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যাছলয়ের (শাবি) ছাত্রলীগ নেতা বদরুল আলমকে সাময়িক বহিষ্কার করেছে কর্তৃপক্ষ

ব্রেকিং নিউজঃ