| |

ঢাক ও ঢোলের বাদ্যি-বাজনা আর ভক্তদের পূজা অর্চনায় মুখর হয়ে উঠেছে ময়মনসিংহের মন্ডপ

আপডেটঃ 2:05 am | October 10, 2016

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পী: টাকটুম টাকডুম বাজে বাংলাদেশের ঢোল ঢাক ও ঢোলের কানফাটানো শব্দের মাঝে মন্ডপে মন্ডপে নাচ-গানে উৎসব মুখর পরিবেশে নবগঠিত ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক এডভোকেট মো: জহিরুল হক খোকা, সাধারন সম্পাদক এড. মোয়াজ্জেম হোসেন বাবুল, এফবিসিসিআই এর পরিচালক আলহাজ্ব মো: আমিনুল হক শামীম ও আওয়ামীলীগ নেতা ও পৌরসভার মেয়র মো: ইকরামুল হক টিটু পৌর এলাকার বিভিন্ন পুঁজামন্ডব পরিদর্শন করেছেন।
ঢাক-ঢোলের কানফাটানো শব্দেযেনো দুর্গার আগাম আবাহন। শরতের বিদায়ী অস্তিমে-হেমন্তের আগমনীয় নীল আকাশ আর তটিনীর তটের কাশ বনের পরম নিভৃত সৌন্দর্যতাকে ঘিরেই আগমন ঘটল দূর্গা মায়ের। হালকা শিশির ভেজা সিগ্ধ প্রভাত,পরিশ্রান্ত হেমন্তের দুপুর আর তারায় ভরপুর রজনীর মতো উদারী মনোভাব সৃষ্টি করে স্বর্গ লাভের প্রত্যাশায় সুবাসময় শিউলি ফুটা পুষ্পাঞ্জলী দিচ্ছে দুর্গা মা বাইলেন পুঁজামন্ডপ, স্বদেশী বাজার পুঁজা মন্ডপ, বড় বাজার মন্ডপ পশ্চিম, বড় বাজার মন্ডপ পুর্ব, থানাঘাট পুঁজা মন্ডপ, ছোট কালী বাড়ী পুঁজা মন্ডপ, ধর্মশালা পুঁজা মন্ডপ সহ বিভিন্ন পুঁজা মন্ডপ পরিদর্শন করেন।
ময়মনসিংহ পৌরসভার মেয়র ও আওয়ামী লীগ নেতা মো. ইকরামুল হক টিটু বলেন, ঢাক ও ঢোলের বাদ্যি-বাজনা আর ভক্তদের পূজা অর্চনায় মুখর হয়ে উঠেছে মন্ডপ। সায়ের চরণে হিন্দু সম্প্রদায়।
রবিবার সন্ধ্যায় নেতৃবৃন্দ শহরের আমলাপাড়া সার্বজনীন পুঁজা মন্দিরের পুঁজামন্ডপ, গোলপুকুরপাড়, আঠারবাড়ী বিল্ডিং মন্দির, দুর্গাবাড়ী মন্দির, দশভুঁজা বিগ্রহ মন্দির, দশভুঁজা র্বজনীন উৎসবের মিলন মেলায় পরিণত হয়েছে পূজামন্ড।
মেয়র বলেন, শহরের ৫২ টি পূজা মন্ডপে পৌরসভার তহবিল থেকে অনুদানের চেক আর উপহার স্বরূপ প্রতিটি মন্ডপে দেয়া হচ্ছে মিষ্টি আর ফুল। তিনি বলেন, এর মাধ্যমে আমরা সম্প্রীতির বন্ধন তৈরি করতে চাই।
এসময় মহানগর পুজা উদযাপন পরিষদেও আহবায়ক ও জেলা যুবলীগের সাবেক সভাপতি প্রদীপ ভৌমিক, জেলা যুবলীগের সাধারন সম্পাদক এম এ কুদ্দুছ, জেলা আওয়ামীলীগ নেতা জেলা পরিষদ প্রশাসকের এপিএস মো: হুমায়ুন কবীর হিমেল, শহর ছাত্রলীগের সভাপতি আব্দুল্লাহ আল মামুন আরিফ পৌরসভার স্যানেটারী ইন্সপেক্টর দীপক মজুমদারসহ আ’লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ব্রেকিং নিউজঃ