| |

ময়মনসিংহে সহজে পূজা সম্পন্ন করতে নগরীর কাঁচারী সংলগ্ন ব্রহ্মপুত্র পাড়ের বিসর্জন ঘাট সংস্কার

আপডেটঃ 2:10 am | October 10, 2016

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পী:  ময়মনসিংহ পৌর শহরে শারদীয় দুর্গোৎসব নির্বিঘœ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে নানা উদ্যোগ নিয়েছেন ময়মনসিংহ পৌরসভার মেয়র মো: ইকরামুল হক টিটু। পূজার্থীরা যাতে সহজে পূজা সম্পন্ন করতে পারেন এবং নাশকতাকারীরা যাতে কোন বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সে ল্েয তিনি গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থানে লাইটিং করার প্রক্রিয়া শুরু করেছেন।
জানা গেছে, ময়মনসিংহ পৌর এলাকার শারদীয় দুর্গোৎসব নির্বিঘœ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে নানা উদ্যোগ নিয়েছেন ময়মনসিংহ পৌরসভার মেয়র মো: ইকরামুল হক টিটু। বিসর্জন উপলে তিনি নগরীর কাঁচারী সংলগ্ন ব্রহ্মপুত্র পাড়ের ঘাট সংস্কারের কাজ শুরু করেছেন। সহজে পূজার্থীরা যাতে প্রতিমা বিসর্জন দিতে পারেন সে ল্েয মেয়র টিটু বিসর্জনের দিন ঘাটের সকল সমস্যা সমাধানের জন্য পরিচ্ছন্ন কার্যক্রম, সড়ক সংস্কার, সড়ক আলোকায়ন, পূজা বিসর্জন ঘাট সংস্কার, ঘাট এলাকায় বালির ট্রাক, বালি সরানো, পর্যাপ্ত বিদ্যুৎ সরবরাহের ব্যবস্থা, লোডশেডিং এর বিপরীতে সার্বনিক জেনারেটর সুবিধাসহ পৌরসভার প থেকে নির্বিঘেœ প্রতিমা বিসর্জনে কার্ডধারী স্বেচ্ছাসেবক নিয়োগ থাকবে।
এ বিষয়ে জানতে চাইলে পৌরসভার স্যানেটারী ইন্সপেক্টর দীপক মজুমদার জানান, সনাতন হিন্দু ধর্মাম্বলীদের শারদীয় দূর্গোৎসবে বিসর্জনের দিন ঘাটের সকল সমস্যা সমাধানের জন্য ময়মনসিংহ পৌরসভার মেয়রের নির্দেশে ও পৌরসভার উদ্যোগে বিসর্জন ঘাট সংস্কার কাজ চলছে। এরই ধারাবাহিকতায় এবার পৌরসভার প থেকে এসব বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে।
শারদীয় দূর্গোৎসব ৭ অক্টোবর থেকে শুরু হওয়া ১১ অক্টোবর দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে।

ব্রেকিং নিউজঃ