| |

ময়মনসিংহ আওয়ামী লীগের কমিটি ঘোষণা – তৃণমূলে প্রাণ ফিরেছে

আপডেটঃ 2:52 am | October 10, 2016

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পী: তৃণমূলের প্রত্যাশিত নেতাদের সভাপতি সাধারণ সম্পাদক করে ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগ।
তৃণমূলের পছন্দের ও প্রত্যাশিত ময়মনসিংহ আওয়ামী লীগের অবিসংবাদিত নেতা অ্যাডভোকেট জহিরুল হক খোকাকে সভাপতি ও অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক করার সংবাদে আনন্দ উল্লাস চলছে জেলার সর্বত্রই।
রবিবার বিভিন্ন অনলাইন, ফেসবুক, টুইটারসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পেয়েছে ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের ঘোষিত কমিটি। ফেসবুক টুইটারেও কমিটির পে অকুণ্ঠ সমর্থন জানিয়ে স্ট্যাটাস দিচ্ছেন জেলা উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের হাজারও নেতাকর্মী।
সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা জেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি এবং ময়মনসিংহ জেলা পরিষদের প্রশাসকের দায়িত্ব পালন করছেন। অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল আনন্দ মোহন কলেজের সাবেক ভিপি এবং জেলা আওয়ামী লীগের সদস্য ছিলেন।
মহানগর আওয়ামী লীগ সভাপতি এহতেশাম আলম জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ন সাধারন সম্পাদক এবং সাধারণ সম্পাদক মোহিতুর রহমান শান্ত ধর্মমন্ত্রী অধ্য মতিউর রহমানের পুত্র জেলা আওয়ামী লীগের ছাত্রবিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন।
কেন্দ্রীয় আওয়ামীলীগ সুত্র জানা গেছে, দলের মধ্যে বিভাজন নিরসন করে জেলায় জেলায় পুরনো কমিটি বাতিল করা হয়েছে। হাইকমান্ডের নির্দেশে করা হয়েছে নতুন কমিটি। নেতৃত্বে মেধাবী ও অপোকৃত তরুণদের পাশাপাশি ত্যাগী কর্মীরা আসছে। এর ফলে আওয়ামী লীগের মাঠ পর্যায়ে ইমেজ বাড়ছে বলে মনে করে সরকার। শুধু তাই নয়, পুরনো কমিটি বাতিল করে দলে কাউন্সিল করে নতুন নেতৃত্ব আসায় প্রাণ ফিরেছে তৃণমূলে।
অনেকেই মনে করেন, আওয়ামী লীগ যতগুলো রাজনৈতিক কর্মসূচি বাস্তবায়ন করেছে তার প্রতিটিরই সাফল্য এসেছে তৃণমূল থেকে। দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ে কমিটি গঠন না হওয়ার কারণে বিভিন্ন জেলায় ছিল অন্তর্কোন্দল।
উল্লেখ্য, দীর্ঘ ১৪ বছর পর গত ২৯ এপ্রিল ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল স্থানীয় সার্কিট হাউস মাঠে। সম্মেলনের উদ্বোধক ও প্রধান অতিথি ছিলেন জনপ্রশাসন মন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। পরের দিন বিকালে সৈয়দ আশরাফুল ইসলাম বলেন করেন, ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের কমিটি শিগগিরই ঘোষণা করা হবে। সর্বশেষ রবিবার এ দুটি কমিটি ঘোষণা করা হয়।

ব্রেকিং নিউজঃ