| |

নেত্রকোনায় আশ্রায়ন প্রকল্পে অগ্নিকান্ড শিশু নিহত ১০ ঘর ভস্মিভুত

আপডেটঃ 12:59 am | November 29, 2016

Ad

নেত্রকোনা প্রতিনিধি : নেত্রকোনা জেলার আটপাড়া উপজেলার তেলিগাতী ইউনিয়নের পূর্ব আতিয়র গ্রামের সরকারী আশ্রয়ন প্রকল্প-২ গুচ্ছগ্রামে গতকাল সোমবার বেলা ১টার দিকে ভয়াবহ অগ্নিকান্ডে ১০টি বসত ঘর সম্পূর্ণ ভাবে ভষ্মিভূত হয়ে গেছে। এ সময় তালাবন্ধ অবস্থায় ঘরের ভিতরে ঘুমিয়ে থাকা ফাতেমা খাতুন নামের দেড় বছরের একটি কন্যা শিশু পুড়ে মারা যায়। সে এরশাদ মিয়ার কন্যা।
প্রত্যক্ষদর্শী, এলাকাবাসী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, সোমবার বেলা ১টার দিকে আশ্রয়ন প্রকল্প গুচ্ছগ্রামের দুলাল ফকিরের ঘরে হঠাৎ আগুন জ্বলতে দেখে গুচ্ছগ্রামের লোকজন ডাক-চিৎকার শুরু করে। আগুনের লেলিহান শিখা মূহুর্তেই চারপাশে ছড়িয়ে পড়ে। স্থানীয় লোকজন নেত্রকোনা ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিসের একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে স্থানীয় লোকজনের সহায়তায় প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষনে গুচ্ছগ্রামের ১০টি বসত ঘর সম্পূর্ণরূপে পুড়ে ছাই হয়ে যায়। এ সময় এরশাদ মিয়ার ঘর থেকে দেড় বছরের ফাতেমার অগ্নিদগ্ধ লাশ উদ্ধার করা হয়।
নেত্রকোনা ফায়ার সার্ভিসের ওয়ার হাউজ ইন্সপেক্টর নির্মল চন্দ্র সরকারের সাথে যোগাযোগ করলে তিনি জানান, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে, দুলাল ফকিরের ঘরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে।
খবর পেয়ে জেলা প্রশাসক ড. মোঃ মুশফিকুর রহমান, আটপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান হাজী মোঃ খায়রুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফ হোসেন অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ গুচ্ছগ্রাম পরিদর্শন করে নিহত ফাতেমার পরিবারকে নগদ ১৫ হাজার টাকা ও বাকি ক্ষতিগ্রস্থ ১০টি পরিবারকে তাৎক্ষনিক ভাবে ১ হাজার করে টাকা অনুদান প্রদান করেন।

ব্রেকিং নিউজঃ