| |

ময়মনসিংহ মেডিকেল ছাত্রলীগের ৯ কর্মীকে আটকে রেখে মারপিট : গভীর রাতে পুলিশী হস্থক্ষেপে উদ্ধার

আপডেটঃ 9:45 pm | December 03, 2016

Ad

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও সুস্থতা কামনায় দোয়া মাহফিল করায় ময়মনসিংহ মেডিকেল কলেজ ছাত্রলীগের ৯কর্মীকে পিটিয়ে জখম করেছে নবগঠিত কমিটির নেতারা। শুক্রবার রাতে বাঘমারাস্থ মেডিকেল কলেজ  হোস্টেল কক্ষে আটকে রেখে এ মারপিট করা হয়।
অবশেষে গভীর রাতে কলেজ অধ্যক্ষ ও পুলিশের হস্থক্ষেপে ছাত্রলীগ কর্মীদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। এনিয়ে ছাত্রলীগের ভেতরে-বাইরে উত্তেজনা চলছে। আহতরা হলেন- কলেজ ছাত্র স্বপন, ওয়াকিল, মহিদুল, চন্দন, মাহাবুব, মঈন, শাহীন, হাফিজ ও সুমন।
আহত ছাত্রলীগ কর্মীরা জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমান দূর্ঘটনার কবল থেকে রক্ষা পাওয়ায় তাঁর সুস্থতা ও র্দীঘায়ু কামনায় শুক্রবার দোয়া মাহফিল ছিল দেশব্যপী। এরই অংশ হিসেবে মেডিকেল ছাত্রলীগের সাধারন কর্মীরা নগরীর বাঘমারাস্থ কলেজ হোস্টেলের কেন্দ্রীয় জামে মসজিদে বাদ মাগরিব দোয়া মাহফিল করে। পরে বিষয়টি জানতে পেরে নবগঠিত কলেজ ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান তুষার ও  ইন্টার্নী চিকিৎসক মেহেদী হাসান কবীর, সহ-সভাপতি সম্পদ দত্ত সৈকতের নেতৃত্বে ক্ষুব্ধ নেতারা হোস্টেল কক্ষে আটকে ৯কর্মীকে স্ট্যাম দিয়ে পিটিয়ে আহত করে। এদের মধ্যে ৪জন হাসপাতালে চিকিৎসাধীন আছে।
হাসপাতালের ১৯নং ওয়ার্ডে চিকিৎসাধীন মেডিকেল ছাত্র স্বপনের বড় ভাই ৪র্থ বর্ষের ছাত্র নিয়ামুল হোসেন সিয়াম জানান, ফোনে খবর পেয়ে অধ্যক্ষ স্যার হোস্টেলে এসে পুলিশের সহযোগীতায় ছাত্রলীগ কর্মীদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছেন।
সাধারন কর্মীরা জানায়, গত ৮নভেম্বর আতিকুর রহমান তুষার’কে সভাপতি ও সাদ মাহমুদ জয়’কে সাধারন সম্পাদক করে মেডিকেল কলেজ ছাত্রলীগের নতুন কমিটি ঘোষনা করেন জেলা কমিটি। এ কমিটির নেতাদের না জানিয়ে দোয়া মাহফিল করায় ক্ষুব্ধ নেতারা এ মারপিটের ঘটনা ঘটিয়েছে।
কলেজ অধ্যক্ষ ডা: শংকর নারায়ন দাস জানান, ফোনে অসুস্থতার খবর পেয়ে রাত ৪টার দিকে আমি হোস্টেলে গিয়ে ৪ছাত্রকে হাসপাতালে ভর্তি করিয়েছি। তবে কি ঘটছে তা সাধারন ছাত্ররা ভাল বলতে পারবে।
এবিষয়ে জানতে মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান তুষার ও সাধারন সম্পাদক সাদ মাহমুদ জয়ের সাথে যোগাযোগ করেও তাদের কোন বক্তব্য জানা যায়নি।
তবে ঘটনার সত্যতা নিশ্চিত করে কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: কামরুল ইসলাম জানান, বিষয়টি কলেজ অধ্যক্ষ দেখছেন।

ব্রেকিং নিউজঃ