| |

ময়মনসিংহের পৌরসভার আধুনিক উন্নয়নের রুপকার মেয়র মো: ইকরামুল হক টিটু

আপডেটঃ 2:27 pm | December 06, 2016

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পী : স্বাধীনতা পরবর্তী সময়ে একটি বিশেষ পুরনো জেলা হিসাবে ময়মনসিংহের উন্নয়ন তেমন একটা হয়নি। আর এটি মাথায় রেখে ময়মনসিংহ পৌরসভাবাসীর উন্নয়নের দিকে নজর দিয়েছে আওয়ামী লীগ। বিশেষ করে এই উন্নয়নের আধুনিক রুপকার হচ্ছেন ময়মনসিংহ পৌরসভার মেয়র আওয়ামীলীগ নেতা মো: ইকরামুল হক টিটু। তার ঐকান্তিক প্রচেষ্টায় উন্নয়নের ধারাবাহিকতা ঘুরে দাঁড়িয়েছে ময়মনসিংহ পৌরসভা।
কয়েক বছর আগেও ময়মনসিংহ পৌরসভার উন্নয়ন বলতে হাতে গোনা কিছু দেখা গেলেও সেই দৃশ্যপট পাল্টেছে। অভিজ্ঞমহলের মতে পৌরসভার মেয়রের একক প্রচেষ্টায় বিগত ৫-৬ বছরে নতুন রুপ পেয়েছে বিভাগীয় নগরী।
সর্বশেষ ২০১১ সালের জানুয়ারিতে অনুষ্ঠিত পৌর নির্বাচনে আওয়ামী লীগের সমর্থনে নির্বাচনে জয়ী হন ইকরামুল হক টিটু। ২০১১ সালে মেয়র নির্বাচিত হলেও এর আগে তিন বছর ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করেন টিটু। তার দাবি, আট বছর দায়িত্ব পালনের অভিজ্ঞতাই তাকে এগিয়ে রেখেছে। ময়মনসিংহ পৌরসভা উন্নয়নের ছোঁয়া লেগেছে। আধুনিক নগরে পরিনত হচ্ছে। এমন কোন রাস্তা ঘাট নেই যেখানে তার উন্নয়নের ছোঁয়া নেই। মসজিদ-মন্দিরসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গুলোকে নিয়মিত অনুদান প্রদান করা হচ্ছে। এ কারণে দল তাকেই পুনরায় প্রার্থী করবে বলে আশা করছেন তিনি।
গত বছর গঠিত হয়েছে ময়মনসিংহ বিভাগ। এখনও ময়মনসিংহ পৌরসভা সিটি করপোরেশনে উন্নীত হয়নি। তবে শহরে গুঞ্জন আছে সিটি করপোরেশন নির্বাচন পক্রিয়াধীন আছে।
মেয়র মো: ইকরামুল হক টিটু কি উন্নয়ন করেছেন মুখে বললে আসলে বোঝা যাবেনা। কিন্তু সরেজমিনে আসতে হবে। তাকাতে হবে ২০০৯-২০১০ সালের পুর্বে কি রকম চিত্র ছিল ময়মনসিংহ পৌরসভার মেয়র মো: ইকরামুল হক টিটু আসার পর কি রকম উন্নয়ন হয়েছে তা দেখলে বোঝা যাবে। তিনি সময়ের অভাবে কিছু ছোটখাট রাস্তাঘাট, কার্লভার্ট নির্মান করতে পারছেনা।
তবে মহানগরের সাধারন মানুষের সাথে কথা বলে জানা গেছে, ২০০৯-২০১০ সালের পর যে উন্নয়ন হয়েছে সম্পুর্ন সত্য। রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন হয়েছে। তারা আক্ষেপ করে বলেছেন, যে বর্তমান মেয়র আবার সিটি কর্পোরেশনের মেয়র হলে আরো অনেক উন্নয়ন হবে আমাদের দ্বীর্ঘবিশ্বাস।
ময়মনসিংহের পৌর মেয়র মো: ইকরামুল হক টিটু জানান, ১৮৬৯ সালে ২১ বর্গকিলোমিটার এলাকা নিয়ে হয় ময়মনসিংহ পৌরসভা। এর পর দুই দফায় বেড়েছে পৌরসভার আয়তন। এটিকে সিটি করপোরেশনে উন্নীত করার পরিকল্পনা সরকারের চলছে। শহরের উপকণ্ঠের আকুয়া ও বয়রা ইউনিয়ন এবং ব্রহ্মপুত্র নদের ওপারের শম্ভুগঞ্জ সিটি করপোরেশনের আওতায় আসছে।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের পরীক্ষিত সৈনিক এবং জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আস্থাশীল ময়মনসিংহ পৌরসভার মেয়র আওয়ামীলীগ নেতা মো: ইকরামুল হক টিটু। তিনি ময়মনসিংহে সার্বক্ষণিক অবস্থান করে আওয়ামীলীগের কেন্দ্র ঘোষিত কর্মসুচী সফল ভাবে বাস্তবায়ন করে আসছেন। তিনি ময়মনসিংহে না থাকলে বলা চলে অনেকটাই স্থিমিত হয়ে পড়ে। উদার মনের এ মানুষটি সবসময় পরোপকারী, বিনয়ী, নম্র, ভদ্র আচারণে সকলকে সাদরে গ্রহন করেন।

ব্রেকিং নিউজঃ