| |

আইসিটিখাতে ইইএফ ফান্ড সহজ করতে কাজ করবে বাংলাদেশ ব্যাংক

আপডেটঃ ২:৫০ অপরাহ্ণ | ডিসেম্বর ০৬, ২০১৬

Ad

স্টাফ রিপোর্টার ; আইসিটি খাতে ইক্যুইটি এন্টারপ্রেনারশিপ (ইইএফ) ফান্ড সহজ করতে বাংলাদেশ ব্যাংক প্রত্যক্ষ সহযোগিতা দেবে বলে আশ্বাস দিয়েছেন সদ্য নিয়োগপ্রাপ্ত বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস এম মনিরুজ্জামান। আজ রোববার বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) নেতারা তাকে অভিনন্দন জানাতে গেলে তিনি এ আশ্বাস দেন।

ডেপুটি গভর্নর বলেন, আমি আনন্দিত যে, আপনারা আমাকে অভিনন্দন জানাতে আমার কার্যালয়ে এসেছেন। কেন্দ্রীয় ব্যাংক সহজ ব্যাংকিং ব্যবস্থা প্রবর্তনের পাশাপাশি অন্যান্য ব্যাংকও যেন আপনাদের সব ধরনের সহযোগিতা দেয় সে ব্যাপারে আমরা সচেষ্ট থাকব। আইসিটি খাতে ইইএফ ফান্ড সহজ করে আইটি উদ্যোক্তাদের জন্য ব্যবসার ক্ষেত্রকে বৃদ্ধি করতে অগ্রণী ভূমিকা রেখে আইসিটি খাতের সম্প্রসারণ এবং উন্নয়নে বাংলাদেশ ব্যাংক প্রত্যক্ষ সহযোগিতা দেবে’।

এসময় বিসিএস সভাপতি আলী আশফাক বলেন, ‘বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) খাতের উন্নয়ন ও প্রসার লাভে আপনার নিরলস কর্মপ্রচেষ্টায় আমরা মুগ্ধ। কেন্দ্রীয় ব্যাংকের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালনের দীর্ঘদিনের অভিজ্ঞতায় আপনার নেতৃত্বে ব্যাংকিং ব্যবস্থায় এই যুগান্তকারী পরিবর্তন সাধিত হবে বলে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি।

এ সময় ফান্ডকে ইইএফ ফান্ড সহজলভ্য করে আইটি ব্যবসার উদ্যোক্তাদের সহযোগিতা করতে ডেপুটি গভর্নরের সহায়তা কামনা করেন তারা।

সাইবার নিরাপত্তাসহ যেকোনো আইসিটি সংক্রান্ত বিষয়ে বিসিএস স্বেচ্ছাপ্রণোদিত হয়ে বাংলাদেশ ব্যাংককে সহযোগিতা দিতে সবসময় পাশে থাকবে বলেও জানান আশফাক।

এ সময় উপস্থিত ছিলেন বিসিএস সহ-সভাপতি ইউসুফ আলী শামীম, মহাসচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকারসহ আরো অনেকে।

ব্রেকিং নিউজঃ