| |

মুক্তিযুদ্ধের চেতনায় দেশের মানুষের স্বাধীনতা অর্জনে আমরা ঝাপিয়ে পড়ছিলাম : ধর্মমন্ত্রী

আপডেটঃ 4:33 pm | December 10, 2016

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পী ময়মনসিংহ : ময়মনসিংহ জেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে শহরের ছোট বাজারস্থ মুক্তিযোদ্ধা স্মরনী সড়কে আয়োজিত সপ্তাহব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে জাতীয় পতাকা ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা উত্তোলন করেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আনোয়ার হোসেন।
এই কর্মসূচিতে ময়মনসিংহ মুক্ত  দিবস উপলক্ষে শুরু হয়েছে এবং বিজয় দিবস উদযাপনের মধ্য দিয়ে শেষ হবে ১৬ ডিসেম্বর।
ময়মনসিংহ জেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে শহরের ছোট বাজারে মুক্তিযোদ্ধা স্মরনী সড়কে আয়োজিত সপ্তাহব্যাপী কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নাজিম উদ্দিন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আনোয়ার হোসেন, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর আওয়ামীলীগের সভাপতি এহতেশামুল আলম, সহকারী কমান্ডার মতিউর রহমান, কামাল পাশা, বীর মুক্তিযোদ্ধা শেখ হারুন প্রমুখ উপস্থিত ছিলেন।
এরপর জাতীয় পতাকা ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা উত্তোলন শেষে মুক্ত ময়মননসিংহ ও মহান বিজয় দিবস উপলক্ষে একটি র‌্যালী ছোটবাজার থেকে বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক ঘুরে পুনরায় ছোট বাজার এলাকায় এসে শেষ হয়।
এ উপলক্ষে ময়মনসিংহ শহরের ছোট বাজার মুক্ত মঞ্চে সপ্তাহব্যাপী নানা কর্মসূচী গ্রহণ করা হয়েছে। কর্মসূচীর মধ্যে রয়েছে ১০ ডিসেম্বর বর্ণাঢ্য মুক্তিযোদ্ধা জনতার বিজয় মিছিল, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
শনিবার শহরের ছোটবাজার মুক্ত ময়মননসিংহ ও মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে সপ্তাহব্যাপী কর্মসূচীর উদ্বোধনকালে মুক্তিযুদ্ধকালীন যুবশিবির প্রধান ও ধর্মমন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় দেশের মানুষের স্বাধীনতা অর্জনে আমরা সেদিন ঝাপিয়ে পড়ছিলাম। ১০ ডিসেম্বর আজকের এই দিনে ময়মনসিংহকে মুক্ত করেছিলাম।
তিনি বলেন, দেশের প্রত্যেক নাগরিকের স্বাধীনতা নিশ্চিত করতে মুক্তিযোদ্ধাদের লড়াই চলবে। আমরা দেশের জন্য যুদ্ধ করেছি, লড়াই করেছি, খেতাবের জন্য নয়। দেশ পেয়েছি, মাটি পেয়েছি। এটা বাংলাদেশের কৃতিত্ব।

ব্রেকিং নিউজঃ