| |

বিপিএল সেরা একাদশের অধিনায়ক স্যামি

আপডেটঃ 8:24 pm | December 10, 2016

Ad

স্টাফ রিপোর্টার : শুক্রবার ফাইনালের মহারণে রাজশাহী কিংসকে হারিয়ে এই আসরের শিরোপা জিতেছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। সেই সঙ্গে মাসব্যাপী ব্যাট-বলের লড়াই শেষে পর্দা নেমেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চতুর্থ আসরের। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ঘরোয়া টুর্নামেন্টের এই আসরে ব্যাট-বল হাতে আলো ছড়িয়েছে দেশি-বিদেশি অনেক ক্রিকেটাররাই।

সদ্য শেষ হওয়া এই আসরের সেরা ক্রিকেটারদের বাছাই করে একাদশ তৈরি করেছে ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো। এ একাদশের অধিনায়ক হিসেবে আছেন এই আসরের একমাত্র বিদেশি অধিনায়ক ড্যারেন স্যামি। এছাড়া একাদশে আছেন ব্যাট হাতে শীর্ষ রান সংগ্রাহক তামিম ইকবাল, বল হাতে সেরা উইকেট শিকারি ডোয়াইন ব্রাভো, টুর্নামেন্ট সেরা মাহমুদউল্লাহ রিয়াদ, চলতি আসরের একমাত্র সেঞ্চুরিয়ান সাব্বির রহমান।

তবে ক্রিকইনফোর সেরা এই একাদশে জায়গা হয়নি প্রথম দুই আসরের ম্যান অব দ্যা টুর্নামেন্ট সাকিব আল হাসান, ব্যাট হাতে শুরু থেকেই আলো ছড়ানো শাহরিয়ার নাফিস কিংবা গেল আসরের চ্যাম্পিয়ন কুমিল্লার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার। বিপিএলের নিয়ম অনুযায়ী এই একাদশে দেশি ক্রিকেটার হিসেবে রাখা হয়েছে সাতজনকে। আর বাকি চার ক্রিকেটার পূর্ণ হয়েছে বিদেশি ক্রিকেটারদের দিয়ে।

ক্রিকইনফো’র একাদশে ওপেনার হিসেবে রাখা হয়েছে তামিম ইকবাল ও ঢাকা ডায়নামাইটসের আক্রমণাত্মক ওপেনার মেহেদি মারুফকে। ব্যাটিং অর্ডারে এরপর রয়েছেন সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ নবী, ড্যারেন স্যামি। এই একাদশে উইকেটরক্ষক হিসেবে জায়গা পেয়েছেন বরিশাল বুলসের অধিনায়ক মুশফিকুর রহিম। বোলিং বিভাগের দায়িত্বে থাকবেন ডোয়াইন ব্রাভো, জুনায়েদ খান, শফিউল ইসলাম। বাঁ-হাতি স্পিনার হিসেবে দলে রয়েছেন আরাফাত সানি।

ক্রিকইনফো’র বিপিএল সেরা একাদশ:

তামিম ইকবাল (চিটাগাং ভাইকিংস), মেহেদি মারুফ (ঢাকা ডায়নামাইটস), সাব্বির রহমান (রাজশাহী কিংস), মাহমুদুল্লাহ রিয়াদ (খুলনা টাইটান্স), মোহাম্মদ নবী (চিটাগাং ভাইকিংস), ড্যারেন স্যামি (অধিনায়ক, রাজশাহী কিংস), মুশফিকুর রহিম (বরিশাল বুলস), ডোয়াইন ব্রাভো (ঢাকা ডায়নামাইটস), আরাফাত সানি (রংপুর রাইডার্স) শফিউল ইসলাম (খুলনা টাইটান্স) এবং জুনায়েদ খান (খুলনা টাইটান্স)।

ব্রেকিং নিউজঃ