| |

ময়মনসিংহের মিডিয়া সেন্টার অপরাধ দমনে পুলিশের ভূমিকাকে আরও শক্তিশালী করবে ! শহীদুল হক

আপডেটঃ 3:50 pm | December 30, 2016

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পী : ময়মনসিংহের মিডিয়া সেন্টার অপরাধ দমনে পুলিশের ভূমিকাকে আরও শক্তিশালী করবে। অপরাধীরা দ্রুত আইনের আওতায় আসবে বলেছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম।
শুক্রবার (৩০ ডিসেম্বর) বেলা ১২ টায় ময়মনসিংহ পুলিশ সুপার কার্যালয় ও পুলিশ অফিসার্স মেস-১ এর ভিত্তি প্রস্তর স্থাপন এবং সিসি ক্যামেরা নেটওয়ার্ক ও মিডিয়া সেন্টার এর আনুষ্ঠানিক উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম একথা বলেন।
জেনারেল এ কে এম শহীদুল হক বলেন, জনগনকে সাথে নিয়ে পুলিশ জঙ্গিবাদী হুমকি প্রতিহত করেছে। ইদানিং পারিবারিক জঙ্গি সম্পৃক্ততা বিষয়টিও পুলিশ সনাক্ত করে ব্যবস্থা নিয়েছে। পারিবারিক ও সামাজিক সচেতনতার মাধ্যমেই এটি নির্মূল করা সম্ভব। সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে পুলিশ জিরো টলারেন্স নীতিতে চলছে।
এ কে এম শহীদুল হক তার কর্মজীবনে ময়মনসিংহ জেলা সম্পর্কে স্মৃতিচারণ করে বলেন, এ ময়মনসিংহ থেকেই ডিফেন্স পার্টি চালু করে জনগনের স¤পৃক্ততায় তা অপরাধ দমনে সারা দেশে মডেল হিসাবে স্বীকৃত করা গিয়েছিল। যা এখন কমিউনিটি পুলিশীং এর আদলে সারা দেশে অপরাধ দমনে ভূমিকা রাখছে।
তিনি আরও বলেন, রাজধানীর বাইরে ময়মনসিংহে পুলিশের অত্যাধুনিক মিডিয়া সেন্টার গড়ে তুলাও তেমনি এক মাইলফলক। যেখানে পুলিশ তথ্যপ্রযুক্তির ব্যবহারের মাধ্যমে সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার কার্যক্রমে অংশ নিচ্ছে।
এসময় জেনারেল এ কে এম শহীদুল হক ময়মনসিংহের সাংবাদিকদের উদ্যেশে বলেন, এই মিডিয়া সেন্টারের সাথে সংযোগ রেখে সাংবাদিকদের দায়িত্ব পালন করতে পারবেন। সাংবাদিক এবং পুলিশের সম্পর্কের মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার কাজটি বেগবান হবে বলে তিনি মনে করেন।
সবশেষে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল এ কে এম শহীদুল হক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল উন্নয়নের অংশ হিসাবে ময়মনসিংহের পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলামকে ময়মনসিংহের মিডিয়া সেন্টার গড়ে তোলার ক্ষেত্রে উদ্যমী ও ক্রিয়েটিভ দৃষ্টিভঙ্গির প্রশংসা করেন।
পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম এর সভাপতিত্বে ও কোতোয়ালী মডেল থানার এএসপি আল আমিন এর সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, ময়মনসিংহ জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক এড. মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর আওয়ামীলীগ সভাপতি আলহাজ এহতেশামূল আলম, ময়মনসিংহ প্রেসক্লাব সাধারণ সম্পাদক বাবুল হোসেন।

ব্রেকিং নিউজঃ