| |

ওবায়দুল কাদের এর আগমন ও শাকিলের স্মরনসভা উপলক্ষে ময়মনসিংহে বিশাল শোডাউনের আয়োজন

আপডেটঃ 4:15 pm | January 19, 2017

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পী  :  ময়মনসিংহ মহানগর আওয়ামীলীগ ও জেলা আওয়ামীলীগের উদ্যোগে আগামী ২০ জানুয়ারি সাবেক ছাত্রনেতা প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী জেলা আওয়ামীলীগ সভাপতি এড. জহিরুল হক খোকার পুত্র মাহবুবুল হক শাকিলের স্মরনসভা ও বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক ওবায়দুল কাদের এমপির আগমন উপলক্ষে বিশাল শোডাউনের আয়োজন করা হয়েছে।

সপ্তাহ না গড়াতেই বিভগীয় নগর ময়মনসিংহের সার্কিট হাউজ ময়দানে আবারও একটি বড় জনসভার প্রস্তুতি নিচ্ছে ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগ। ২০ জানুয়ারী মাহবুবুল হক শাকিল এর স্মরণ সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক ও যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

দিনটিকে উপলক্ষ করে লাখো মানুষের সমাগম ঘটিয়ে ব্যাপক প্রস্তুতি শুরু করেছে আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনের নেতা কর্মীরা। এরই অংশ হিসেবে ২০ জানুয়ারী প্রধান অতিথির ভাষন দেবে বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক ওবায়দুল কাদের এমপি।

কর্মসূচি সফল করতে দলের দায়িত্বপ্রাপ্ত নেতাদের পাশাপাশি সংসদ সদস্যদের নিজ নিজ এলাকা থেকে লোক এনে জমায়েত বড় করার হবে বলেও জানা গেছে দলিয় সুত্র থেকে। ময়মনসিংহে ২০ জানুয়ারি শুক্রবার বিকাল তিনটায় সমাবেশ ঘোষণা করা হলেও সকাল থেকেই এর প্রস্তুতি চলবে।

স্মরনসভা ও সমাবেশ সফল করতে ইতিমধ্যেই মাঠে নেমেছে আওয়ামী লীগের অঙ্গ, সহযোগী সংগঠনগুলো। সহযোগী সংগঠনগুলোর মধ্যে আওয়ামী যুব লীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, আওয়ামী কৃষক লীগ, জাতীয় শ্রমিক লীগ, স্বাধীনতা চিকিৎসক পরিষদ, আওয়ামী আইনজীবী পরিষদ ও আওয়ামী তাঁতি লীগ।

আওয়ামী লীগের একাধিক শীর্ষনেতা জানিয়েছেন, ২০জানুয়ারির স্বরনসভা ও জনসভার আয়োজন সফল করতে সর্বাত্মক প্রস্তুতি গুছিয়েও আনা হয়েছে। সার্কিট হাউজে বিশাল মঞ্চসহ বর্ণাঢ্য সাজসজ্জার কাজ প্রায় শেষের পথে। বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক ওবায়দুল কাদের এমপির উপস্থিতিতে ময়মনসিংহের আশপাশের জেলাগুলো থেকে দল ও সহযোগী সংগঠনের লাখ লাখ নেতাকর্মীর উপস্থিতি নিশ্চিত করতে কয়েকটি বৈঠক, কর্মিসভা ও বর্ধিত সভাও করা হয়েছে। মহানগরের সব থানা, ওয়ার্ড ও ইউনিয়ন নেতা ছাড়াও দলীয় এমপিদের নিজ নিজ এলাকা থেকে সর্বোচ্চ সংখ্যক নেতাকর্মীদের উপস্থিতি আশা করা যাচ্ছে বলে মনে করেন দলের একাদিক শীর্ষনেতা।

এর আগে আওয়ামী লীগের অঙ্গ, সহযোগী সংগঠনগুলো ৩১ ডিসেম্বর বিজয় পতাকার মিছিল, ৫ জানুয়ারি গণতন্ত্র রক্ষা দিবস, গৌরবোজ্জল ছাত্রলীগের ৬৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষে ময়মনসিংহ জেলা ছাত্রলীগের আয়োজনে ঐতিহাসিক ছাত্র সমাবেশ ও পূর্ণমিলনী অনুষ্ঠান, জেলা যুবলীগ ও মহানগর যুবলীগের আহবায়ক কমিটি ঘোষনা, বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ময়মনসিংহ মহানগর ছাত্রলীগের উদ্যোগ বিশাল সমাবেশ ও শোভাযাত্রা, ময়মনসিংহ বিভাগ সৃষ্টির পর শিক্ষা বোর্ড অনুমোদন দেয়ায় প্রধানমন্ত্রীর কাছে ময়মনসিংহবাসীর কৃতজ্ঞতা প্রকাশ, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মন্ত্রিসভার সফলতার তিন বছর পূর্তি উপলক্ষে আনন্দ র‌্যালীসহ বিশাল বিশাল কর্মসুচী পালন করেছে আওয়ামীলীগ ও ছাত্রলীগ।

উল্লেখ্য, অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসাবে উপস্থিত থাকছেন ধর্মমন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান, বিশেষ অতিথির বক্তব্য রাখবেন বাংলাদেশ আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সাংগঠনিক সম্পাদক মেজবাহ উদ্দিন সিরাজ, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক আব্দুছ ছাত্তার, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, কেন্দ্রিয় কমিটির সদস্য মীর্জা আজম এমপি , কেন্দ্রিয় কমিটির সদস্য মারুফা আক্তার পপি, উপাধক্ষ্য রেমন্ড আরেং, ময়মনসিংহ জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, ময়মনসিংহের মেয়র আওয়ামীলীগ নেতা মো: ইকরামুল হক টিটু, বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

মহানগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এহতেশামুল আলমের সভাপতিত্বে জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এড.মোয়াজ্জেম হোসেন বাবুল ও ময়মনসিংহ মহানগর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্তর সঞ্চালনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসাবে বক্তব্য রাখবেন আলহাজ এড.মোসলেম উদ্দিন এমপি, ডা: এম আমানউল্লাহ এমপি, বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহম্মেদ এমপি, শরীফ আহমেদ এমপি, ফাহমী গোলন্দাজ বাবেল এমপি, আনোয়ারুল আবেদীন খান তুহিন এমপি, জুয়েল আরেং এমপি, ফাতেমা জোহুরা রানী এমপি।

ব্রেকিং নিউজঃ