| |

নগরীর জলাবদ্ধতা নিরসনে ময়মনসিংহ পৌরসভার মেয়র টিটুর বিশেষ উদ্যোগ

আপডেটঃ 5:39 pm | February 01, 2017

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পী : আসন্ন বর্ষা মৌসুম সামনে রেখে জলাবদ্ধতা নিরসনে ময়মনসিংহ পৌরসভার উদ্যোগে ২১ টিওয়ার্ড এলাকায় চলছে নগরীর ছড়া, খাল, ড্রেন পরিস্কার পরিচ্ছন্নতা কাজ।
ময়মনসিংহ পৌর এলাকায় ভরাট হয়ে যাওয়া সকল ড্রেন পরিস্কারের লক্ষ্যে নগরীর বড় ছোট ড্রেন স্কেবেটর এর মাধ্যমে পরিস্কার ও মাটি উত্তোলনের করা হচ্ছে।
জানা যায়, অল্প বৃষ্টিপাত হলেই বিভিন্ন ওয়ার্ডের রাস্তা গুলো পানির নিচে তলিয়ে যাওয়ায় মেয়র মো: ইকরামূল হক টিটু বিভিন্ন সময়ে ওয়ার্ডের বিভিন্ন এলাকায় সরজমিনে গিয়ে জনগনের দুভোর্গ দেখেন। এ দুরবস্থা দূর করতে তিনি নিজেই পৌরসভার সকল স্টাফদের নিয়ে আলোচনার মাধ্যমে স্থায়ীভাবে জলাবদ্ধতা নিরসন করার লক্ষে স্যানেটারি ইন্সপেক্টর দিপক মজুমদারসহ আরো অনেকেই দিনরাত ড্রেনগুলো থেকে গর্ত করে মাটি উঠানোর কাজ শুরু করে।
এসব ড্রেন থেকে পলিথিন, প্লাস্টিক বোতল, ইটের টুকরো, কাঁদা মাটিসহ সর্বপ্রকার ড্রেনেজ দুষন এবং পূনঃ খননের ময়লা অপসারনের পর ব্লিচিং পাউডার দেওয়া হচ্ছে।
বুধবার সকালে পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মকান্ড ঘুরে দেখেন ময়মনসিংহ পৌরসভার মেয়র মো: ইকরামুল হক টিটু। এসময় আসন্ন বর্ষা মৌসুমে পৌরবাসী যেন দুর্ভোগের শিকার না হয় সে লক্ষে কাজ করে জাওয়ার আহবান জানান।
পৌরসভার স্যানেটারি ইন্সপেক্টর দিপক মজুমদার জানান, বৃষ্টি হলে যাতে শহরের রাস্তাগুলো পানিতে তলিয়ে না যায় তাই আগে থেকেই পরিস্কার করা হচ্ছে। এই প্রক্রিয়ায় খুব সহজে নগরীর ড্রেনগুলো প্রতি এক ঘন্টায় এক কিলোমিটার পর্যন্ত পলিথিন, প্লাস্টিক বোতল, ইটের টুকরো, কাঁদা মাটিসহ সর্বপ্রকার ড্রেনেজ দুষন মুক্ত হবে। নগরীর জলাবদ্ধতা নিরসনে ময়মনসিংহ পৌরসভার এ উদ্যোগ অব্যাহত থাকবে বলেও জানান পৌরসভার স্যানেটারি ইন্সপেক্টর।

ব্রেকিং নিউজঃ