| |

ঈশ্বরগঞ্জে শিক্ষা প্রতিষ্ঠানে দরজা ভেঙ্গে ১২ ল্যাপটপ চুরি

আপডেটঃ 10:50 pm | February 18, 2017

Ad

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের  একটি শিক্ষা প্রতিষ্ঠানের ডিজিটাল ল্যাব কক্ষের দরজা ভেঙে ১২ টি সরকারী ল্যাপটপ চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। গত শুক্রবার রাতের কোনো এক সময় এই চুরি সংগঠিত হয়। খবর পেয়ে গতকাল শনিবার সকালে পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেছে।

জানা যায়, উপজেলার তারুন্দিয়া ইউনিয়নের সাখুয়া আদর্শ বিদ্যানিতেন শেখ রাসেল ডিজিটাল ল্যাব চালু করা হয় ১৭ টি ল্যাপটপ নিয়ে। কিন্তু গত শুক্রবার রাতের কোনো এক সময় দুর্বৃত্তরা বিদ্যালয়ের ডিজিটাল ল্যাবের দরজার ভেঙে ভেতরে প্রবেশ করে ভেতরে থাকা ১৭ টি ল্যাপটপের মধ্যে ১২ টি ল্যাপটপ নিয়ে যায়। ১২ টি ল্যাপটপ চুরি হওয়ায় প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বিদ্যালয়টির। বন্ধ রয়েছে আইটি বিষয়ে পড়াশোনা। বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা জানায়, উপজেলা শহরটি একটি দূরে হওয়ায় তারা আইটি বিষয়ে অনেকটা পিছিয়ে ছিলো। স্কুলের ডিজিটাল ল্যাবটি চালু হওয়ায় তারা সেখান থেকে আইটি বিষয়ে অনেক কিছু শিখতে পেরেছে। ল্যাবটি যদি জরুরী ভিত্তিতে চালু করা সম্ভব না হয় তাহলে এ বিষয়টিতে তারা অনেক ক্ষতিগ্রস্থ হবে।

ওই সময় বিদ্যালয়ের  নৈশ্য প্রহরীর দায়িত্বে থাকা জালাল উদ্দিন  জানান, ওই দিন বিদ্যালয়ে বার্ষিক ক্রিড়া অনুষ্ঠান থাকায় সারাদিন পরিশ্রমের পর রাত ১২টায় ক্লান্ত হয়ে ল্যাবের পাশের একটি কক্ষে ঘুমিয়ে পড়েন। ভোর পাঁচটায় সময় ঘুম থেকে জেগে ল্যাবের একটি দরজা ভাঙা দেখে ভেতরে প্রবেশ করে দেখেন ল্যাপটপ চুরি হয়েছে। পরে তিনি স্কুলের প্রধান শিক্ষকে বিষয়টি মোবাইল ফোনে জানান।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালাহ উদ্দিন মাহমুদ বলেন, ডিজিটাল ল্যাবের দরজা ভেঙে ১২ টি ল্যাপট চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে। ঈশ্বরগঞ্জ থানার এসআই খোরশেদ আলম বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শ করেছেন।

ব্রেকিং নিউজঃ