| |

একজন নেলসন ম্যানডেলা অপর জন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

আপডেটঃ 8:18 pm | February 25, 2017

Ad

ফুলবাড়িয়া  প্রতিনিধি : গতকাল শনিবার বাংলাদেশ কাষ্টমসের জয়েন্ট কমিশনার ড. মোহাম্মদ তাজুল ইসলামের পৃষ্ঠপোষকতায় এবং সভাপতিত্বে এরাইজ ষ্টুডেন্ট এসোসিয়েশন আয়োজিত পুরস্কার বিতরনী অনুষ্ঠানে মেধাবী ৬০ জন মেধাবী  শিক্ষার্থীর হাতে প্রধান অতিথি হিসেবে পুরস্কার তুলে দেন সংস্কৃতিক বিষয়ক মন্ত্রনালয়ের সচিব মোঃ ইব্রাহীম হোসেন খান।

 

ময়মনসিংহের আছিম বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে দিনব্যাপী  পুরস্কার বিতরনী অনুষ্ঠানের শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন  জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমান , সাবেক এমএনএ ও এমপি অধ্যাপক আ ন ম নজরুল ইমলাম, উপজেলা নিবার্হী অফিসার লীরা তরফদার, অধ্যক্ষ আব্দুল হাকিম , এড. আব্দুর রাজ্জাক, ইমদাদুল হক সেলিম, ডাঃ কামরুজ্জামান, মনিরুজ্জামান, হাবিবুর রহমান শাহীন, সারোয়ার আলম জিয়া প্রমুখ ।

ময়মনসিংহ ও টাঙ্গাইলসহ ঢাকা বিভাগের ৪৩ শিক্ষা প্রতিষ্ঠানের ১ম থেকে দ্বাদশ শ্রেনীর  শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহন করেন । প্রতিযোগীতায় বিজয়ী মেধাবী শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ, ল্যাপটপ,স্মাট ফোনসহ ক্রেষ্ট প্রদান করা হয় । এবছর এরাইজ ষ্টুডেন্ট এসোসিয়েশন মেধা যাচাই প্রতিযোগিতায় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের পুরষ্কার পায় ডাঃ জামান একাডেমি ।

 

অনুষ্ঠানের প্রধান অতিথি সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের সচিব মোঃ ইব্রাহীম হোসেন খান তার বক্তিত্বয় বলেন, পৃথিবীতে দুইজন মহা নায়ক আছেন একজন হলেন নেলসন ম্যানডেলা তিনি একদিন আফ্রিকার জন্য লড়াই করেছেন আর আরেকজন হলেন জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যিন বাঙালী জাতীকে  একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র এনে দিয়েছেন। তাই বলতে চাই ড. মোহাম্মদ তাজুল ইসলাম শুধু আপনাদের গর্ভ নয় বরং  বাংলাদেশের একজন কৃতি সন্তান তিনি । আর্তমানবতার সেবাই  নয় শিক্ষার প্রসারে সমাজে তার মত মানুষরা নিরলসভাবে কাজ করে গেলে বঙ্গবন্ধু স্বপ্নের বাংলাদেশ আমরা  নিশ্চই গড়তে পাড়বো ।

 

এরাইজ ষ্টুডেন্ট এসোসিয়েশন আয়োজিত পুরস্কার বিতরনী অনুষ্ঠানে শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

ব্রেকিং নিউজঃ