| |

ময়মনসিংহ পৌরসভা‘কে মডেল পৌরসভা হিসেবে গড়ে তোলার চেষ্টা করেছি : মেয়র টিটু

আপডেটঃ 11:12 pm | March 03, 2017

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পী, ময়মনসিংহ :  ময়মনসিংহ পৌরসভার মেয়রের দায়িত্ব পালনের সময় থেকেই সাধ্যমত কাজ করার চেষ্টা করেছি। মডেল পৌরসভা হিসেবে গড়ে তোলার চেষ্টা করেছেন বলে জানিয়েছেন পৌর মেয়র ও আওয়ামীলীগ নেতা মো: ইকরামুল হক টিটু।

তিনি বলেন, পৌরবাসীর এক নম্বর সমস্যা ছিলো জলাবদ্ধতা। এক সময় ১০ মিনিটের বৃষ্টিপাতে দুই থেকে তিনদিন নগরবাসীকে পানির নিচে থাকতে হতো। এখন সেই অবস্থা আর নেই। ৬০ থেকে ৭০ কিলোমিটার নতুন ড্রেন নির্মাণ করা হয়েছে।

মেয়র বলেন, সিটি কর্পোরেশনের বাইরে প্রথমবারের মতো জলাবদ্ধতা দূরীকরণের জন্য আন্ডার গ্রাউন্ড ড্রেন নির্মাণ করা হয়েছে। আগে ময়মনসিংহে ফুটপাত ছিল না। ফুটপাত নির্মাণ করেছে। শতাব্দীর প্রাচীন বিপিন পার্ক ছিল পরিত্যক্ত ছিলো। সেই বিপিন পার্ককে আধুনিকায়ন করা হয়েছে। শিল্পাচার্য জয়নুল উদ্যানকে গড়ে তোলা হয়েছে।

শুক্রবার (০৩ মার্চ) সন্ধ্যায় সদর উপজেলার আকুয়া মোড়লপাড়া এলাকায় ৫ ও ৬ নং ওয়ার্ডের উন্নয়ন ও আইন-শৃঙ্খলা রক্ষা কমিটির উদ্যোগে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র টিটু এসব কথা বলেন। এর আগে মেয়র টিটু আকুয়া মোড়লপাড়া এলাকার মসজিদুল আমান মসজিদের নির্মান কাজের উদ্ধোধন করেন।

মেয়র টিটু আরও বলেন, ময়মনসিংহ পৌরসভার ৩০ হাজার মা-বোনকে প্রশিক্ষণ ও অনুদানের মাধ্যমে স্বাবলম্বী করার চেষ্টা করেছি। স্বাধীনতা পরবর্তী সময় থেকে যারা পৌরসভার দায়িত্বে ছিলেন তারা যদি কাজ করতেন তাহলে ময়মনসিংহ পৌরবাসীকে বঞ্চনার শেকলবন্দী থাকতে হতো না।

ময়মনসিংহ বিভাগের মধ্য দিয়ে ময়মনসিংহবাসী নতুন করে উন্নয়নের স্বপ্ন দেখছে মন্তব্য করে মেয়র টিটু আগামী জাতীয় সংসদ নির্বাচনে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে জননেত্রীর মনোনীত প্রার্থীকে বিপুল ভোটে নির্বাচিত করারও আহবান জানান।

সবশেষে মেয়র ইকরামুল হক টিটু আগামি সিটি করপোরেশন নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে স্বাধীনতা ও গণতন্ত্রের প্রতীক নৌকা মনোনয়ন দিলে ময়মনসিংহবাসীর কল্যাণে সাধ্যমত কাজ করে যাওয়ার আশা ব্যাক্ত করেন।

জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য ও শ্রমিক নেতা আলহাজ্ব আব্দুল মান্নানের সভাপতিত্বে বক্তব্য রাখেন মহানগর যুবলীগের আহবায়ক মোহাম্মদ শাহীনুর রহমান, যুগ্ম আহবায়ক রাসেল আব্দুল্লাহ, ৫ ও ৬ নং ওয়ার্ড আইন-শৃঙ্খলা রক্ষা কমিটির সভাপতি আবু রায়হান সোহেল ও আবু মোহাম্মদ মূসা, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের আঞ্চলিক কমিটির সভাপতি খায়রুল আলম, জেলা রাজ ওস্তাগার শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ।

এসময় উপস্থিত ছিলেন মহনিগর যুবলীগের সদস্য একরামুল ইসলাম রুমান, মো. গোলাম মোস্তফা কামাল শামীম, মো.সলিমুল্লাহ রসুল, আজিজ বিন সোহাগ, জিয়াউল হক প্রমুখ।

ব্রেকিং নিউজঃ