| |

ময়মনসিংহে সীরাতুন্নাবী সম্মেলনে বক্তারা ‘গ্রীক দেবীর মূর্তি অপসারণ না করা হলে আন্দোলনে বাধ্য করা হবে’

আপডেটঃ 8:17 pm | March 04, 2017

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পী,ময়মনসিংহ: ময়মনসিংহে সীরাতুন্নাবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সম্মেলনে লাখো জনতার ঢল নেমেছে। এতে বক্তব্য রাখেন উপমহাদেশের প্রখ্যাত আলেম-উলামা নেতৃবৃন্দ। সম্মেলনে বক্তারা বলেন, সুপ্রীমকোর্ট প্রাঙ্গন থেকে গ্রীকদেবীর মূর্তি অপসারণ করা না হলে সরকারকে আন্দোলনের মাধ্যমে অপসারণে বাধ্য করা হবে। সম্মেলনের বক্তারা বলেন, সুপ্রীম কোর্ট প্রাঙ্গনে গ্রীক দেবীর মূর্তি স্থাপন করা হয়েছে। নব্বই ভাগ মুসলমানের দেশে এটা কখনোই হতে পারে না। গ্রীকদেবীর মূর্তি অপসারণে সরকারের কাছে বার বার আবেদন জানানো হয়েছে। কিন্তু এখনো মূর্তি অপসারণ হয়নি।

নেতৃবৃন্দ আরো বলেন, অবিলম্বে সুপ্রীম কোর্ট প্রাঙ্গন থেকে এ মূর্তি অপসারন করা না হলে তৌহিদী জনতা আন্দোলনের মাধ্যমে সরকারকে বাধ্য করবে। ইনশাল্লাহ।              

শনিবার বাদ জহুর ময়মনসিংহ নগরীর ঐতিহাসিক আঞ্জুমান ঈদগাহ মাঠে ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহী আয়োজিত সীরাতুন্নাবী সম্মেলনে বক্তরা এ হুশিয়ারী উচ্চারণ করেন।     

মুফতি ফজলুল হক ও মুফতি আহাম্মদ আলীর সভাপতিত্বে এ সীরাতুন্নাবী সম্মেলনে সীরাতুন্নাবী সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ধর্মমন্ত্রী প্রিন্সিপাল মতিউর রহমান। বিশেষ অতিথি ছিলেন ময়মনসিংহ পৌরসভার মেয়র মো: ইকরামুল হক টিটু। এ সময় ইসলামী দিক-নির্দেশনায় গুরুত্বপূর্ন বয়ান করনে ভারতের হযরত মাওলানা ফজলুল করিম কাসেমী ও হযরত মাওলানা আসজাদ মাদানী, সৌদি আরবের শায়েখ মুফতি সৈয়দ নাসির বিল্লাহ মক্কী, মালয়েশিয়ার ড.শহীদুল ইসলাম ফারুকী, হযরত মাও. আব্দুর রাহমান হাফেজ্জী, হযরত মাও.খালেদ সাইফুল্লাহ সাদী, হযরত মাও.মুফতি ফজলুল হক, হযরত মাও.হাফেজ তফাজ্জাল হক, হযরত মাও.নূরুল ইসলাম ওলীপুরী, হযরত মাও.মুফতি সৈয়দ ফয়জুল করিম, হযরত মাও.যোবায়েদ মিযানুর রহমান আনসারী, হযরত মাও.মাসউদুল করিম প্রমূখ। বাদ এশা বয়ান করেন উপ-মহাদেশের প্রখ্যাত আলেম হযরত মাওলানা জুনায়েদ বাবুনগরী।

এদিকে, সীরাতুন্নাবী সম্মেলনকে ঘিরে সকাল থেকেই বৃহত্তর ময়মনসিংহের লাখো ধর্মপ্রাণ মুসল্লীদের আগমনে জনতার ঢল নামে আঞ্জুমান ঈদগাহ মাঠে। ফলে ঠান্ডা বাতাসে গুড়ি গুড়ি বৃষ্টি উপেক্ষা করে ঈদগাহ মাঠে আশপাশজুড়ে সর্বত্রই ধর্মপ্রাণ মানুষের উপস্থিতি ছিল দৃশ্যমান।  

ব্রেকিং নিউজঃ