| |

জামালপুরে ব্র্যাকের হাইব্রিড ভুট্টা উত্তরণ সুপারের কৃষক সমাবেশ

আপডেটঃ 11:38 pm | March 11, 2017

Ad

মোঃ রিয়াজুর রহমাল লাভলু জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ীতে ব্র্যাকের হাইব্রিড ভুট্টা উত্তরণ সুপারের কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বেলা ১১টার দিকে সানন্দবাড়ী পশ্চিমপাড়া সাবেক ইউপি চেয়ারম্যান প্রফেসর নুরুল ইসলামের বাড়ীতে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন, ব্র্যাক সিড এন্ড এগ্রো এন্টারপ্রাইজ ঢাকা অফিসের মার্কেটিং ম্যানেজার সজল চন্দ্র দে। সভাপতিত্ব করেন, প্রফেসর মোঃ নুরুল ইসলাম। জোনাল ম্যানেজার ময়মনসিংহ অফিসের উৎপল কুমার দেবের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আঞ্চলিক ব্যবস্থাপক কুমিল্লা অফিসের আতিক উল্লাহ।

অনুষ্ঠানের প্রধান অতিথি মার্কেটিং ম্যানেজার সজল চন্দ্র দে বলেন, এদেশে আমিষের ঘাটতির কথা চিন্ত করে গড়ে উঠে পোল্টি শিল্প। আর এই পোল্টি শিল্পের কাঁচামাল সরবরাহের জন্য বেসরকারিভাবে বাংলাদেশে সর্বপ্রথম ব্র্যাক হাইব্রিড ভুট্টা উৎপাদন বিপনন শুরু করেন এবং কৃষকের হাতে তুলে দেন মুনাফাকারী ফসল।

অনুষ্ঠানের সভাপতি প্রফেসর মোঃ নুরুল ইসলাম বলেন, বছর ব্র্যাকের উত্তরণ সুপার জাতটির ফলন খুব ভালো। একরে ফলন হচ্ছে ১২০ থেকে ১৩০ মন এবং জাতটির দানা বড় উজ্জ্বল কমলা রঙের হওয়ার দরুন বাজারমূল্য বেশি পাওয়া যায়। তাই কৃষকরা ফসল চাষে আগ্রহ বৃদ্ধি পাচ্ছে।

ব্রেকিং নিউজঃ