| |

সমৃদ্ধ জামালপুর গড়ার লক্ষ্যে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মতবিনিময় সভা

আপডেটঃ 10:38 pm | March 18, 2017

Ad

মোঃ রিয়াজুর রহমান লাভলু ॥ জামালপুর জেলাকে সমৃদ্ধ জামালপুর গড়ে তোলার লক্ষ্যে গত ১৮ই মার্চ জামালপুর সার্কিট হাউজে সোশ্যাল মিডিয়া ও সচেতণ নাগরিকদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপত্বিত করেন প্রধান মন্ত্রীর কার্যালয়ের মুখ্য সমন্বয়ক (এসডিজি) মোঃ আবুল কালাম আজাদ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী আলহাজ্ব মির্জা আজম এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক ভূমি মন্ত্রী আলহাজ্ব রেজাউল করিম হীরা এমপি, ফরিদুল হক খান দুলাল এমপি, মোঃ মামুনুর রশীদ এমপি, অভ্যান্তরিণ সর্ম্পদ বিভাগ ও জাতীয় রাজস্ব বোর্ড চেয়ারম্যান, সিনিয়র সচিব মোঃ নাজিবুর রহমান, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, জেলা ভারপ্রাপ্ত পুলিশ সুপার আমিরুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সভাপতি এড. মোঃ বাকি বিল্লাহ, জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমেদ চৌধুরী, পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল মণি। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন জেলা প্রশাসক মোঃ শাহাবুদ্দিন খান।

অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ময়মনসিংহ, নেত্রকোনা, শেরপুর, খুলনা, নাড়াইল সহ বিভিন্ন জেলার চিত্র তুলে ধরা হয়।

এছাড়া জেলা প্রশাসক তার প্রস্তাবে জামালপুর-শেরপুর জেলায় ২য় ইকনোমিক জোন বাস্তবায়নের দাবী জানান, যমুনা নদী ভাঙন রোধে দেওয়ানঞ্জ, ইসলামপুর, মাদারগঞ্জ ও সরিষাবাড়ীতে অবশিষ্ট অংশ সমূহের তীর সংরক্ষণের প্রকল্প গ্রহণ, জামালপুর শহর সংলগ্ন নাওভাঙ্গায় মৌজায় একটি দৃষ্টি নন্দন পার্ক নির্মাণ, জামালপুর শহর সংলগ্ন মৃত ব্রহ্মপুত্র সংস্কার  করে লেকে রুপান্তর ও দ্ইু তীরের সৌন্দর্য বর্ধণ ও ওয়াকওয়ে তৈরী করণ, ব্রহ্মপত্র নদের নাব্যতা ফিরিয়ে আনতে দেওয়ানগঞ্জ উৎস সমূহে খনন করা, বিশেষ প্রকল্প গ্রহণ করে জেলাকে ভিক্ষুক মুক্ত করণ, সদর উপজেলাকে ভেঙ্গে আরেকটি উপজেলা গঠন ও নতুন একটি থানা স্থাপন, জামালপুর-ময়মনসিংহ চার লেণে উন্নীত করণ, জামালপুর এলেঙ্গা সড়ক চার লেনে উন্নীত করণ, জেলা ব্র্যান্ডিং কার্যক্রম জোরদার করণ সহ বিভিন্ন প্রকল্পের কথা তুলে ধরেন।  প্রধান অতিথি তার বক্তব্যে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ণ মূলক কর্মকান্ডের চিত্র তুলে ধরে বক্তব্য রাখেন এবং এই জেলায় আরও বিভিন্ন উন্নয়ণ মূলক কাজের আশ্বাস প্রদান করেন।

অনুষ্ঠানে জামালপুর জেলার প্রতিটি উপজেলার নিবার্হী কর্মকর্তা গণ সহ সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা গণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের আয়োজনে ছিলো জেলা প্রশাসন, সহযোগীতায় ছিলো কাস্টমস এন্ড ভ্যাট।

ব্রেকিং নিউজঃ