| |

কলমাকান্দায় আগুনে ঘর সহ ০৫ টি গৃহপালিত পশু পুড়ে ছাই ২.৫ লক্ষ টাকার ক্ষতি

আপডেটঃ 7:24 pm | March 19, 2017

Ad

 কলমাকান্দা প্রতিনিধিঃ নেত্রকোণার কলমাকান্দা উপজেলার নাজিরপুরের গনিয়ারগাও চদলী পাড়ায় চামারজানী ছোয়াব মিয়ার মালিকানাধীন ফিশারির  কেয়ারটেকারের ঘরে শনিবার সন্ধ্যায় আগুন দেয় দুষ্কৃতিকারীরা।

আগুনে কমলা বেগমের বসতঘর সহ গোয়াঁল ঘরে থাকা ০১ টি গাভীন গরু ও ০৪ টি ছাগল সহ পুড়ে গেছে। আরও ৪ টি গাভী গরুর অবস্থা আশঙ্খাজনক।

চিকিৎসা চলছে । আনুমানিক ক্ষতির পরিমান ২.৫ লক্ষ টাকার। ক্ষতিগ্রস্থ কমলা বেগম প্রতিনিধিকে জানান আমি একজন হত দরিদ্র মানুষ। চামারজানী এলাকার ছোয়াব মিয়ার  মালিকানাধীন ফিশারির  কেয়ারটেকার হিসাবে ২ বছর ধরে ফিশারির পাড়ে ঘরতুলে বসবাস করছি।

গত ১৭ ই মার্চ সন্ধ্যায় আমার স্বামী  এ্যান্টেস মিয়া, ঘরে আগুন লাগে দেখতে পায়। তাহার আতœচিৎকারে পাশের গ্রামের লোকজন ছুটে আসতে দেখে ৮ থেকে ১০ জন দুষ্কৃতিকারীরা দ্রুত পালিয়ে যায়।

তাহাদের মধ্যে ৪ জন কে চিনতে পারেন বলে জানান। তৎক্ষনে ঘর, গোয়াল ঘরে থাকা গরু, ছাগল সহ, মালামাল পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয় সূত্রে জানা যায়- দীর্ঘদিন ধরে চামারজানী ছোয়াব মিয়ার সাথে ঘনিয়ারগাও চদলীপাড়ার কিছুলোকজনের সাথে জমিসংক্রান্ত বিরোধ ও মামলা মোকদ্দমা চলছে।

এ ব্যাপারে সন্দেহজনক ৪ জনকে বিবাদী করে হতদরিদ্র কমলা বেগম বাদী হয়ে কলমাকান্দা থানায় একটি লিখিত অভিযোগ  দায়ের করেছে। এই ঘটনাটি এলাকায়  ব্যাপক চাঞ্চল্যকর সৃষ্টি হয়েছে। এলাকাবাসীর দাবী প্রকৃত দুষ্কৃতিকারীদের  চিহ্নিত করে ক্ষতিগ্রস্থ কমলা বেগমকে ন্যায় বিচার পাওয়ার সুযোগ করে দেন যেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

কলমাকান্দা থানা অফিসার ইনচার্জ মোঃ আবু বক্কর ছিদ্দিক কাছে জানতে চাইলে তিনি এ বিষয়ে জানান একটি লিখিত অভিযোগ পেয়েছি। প্রাথমিক তদন্ত চলছে।

ব্রেকিং নিউজঃ