| |

বঙ্গবন্ধু ও বাংলাদেশ এবং বাংলাদেশের স্বাধীনতা সম্পর্কে শিশুদের জানতে হবে

আপডেটঃ 12:33 pm | March 20, 2017

Ad

মো: নাজমুল হুদা মানিক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরন সাংস্কৃতিক অনুষ্ঠান ময়মনসিংহের এড. তারেক স্মৃতি অডিটরিয়াম টাউন হলে ১৯ মার্চ বিকাল ৫টায় অনুষ্ঠিত হয়েছে।

ময়মনসিংহ মহানগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এহতেশামুল আলম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বস্ত্র পাট প্রতিমন্ত্রী মীর্জা আজম এমপি।

তিনি বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশ বাংলাদেশের স্বাধীনতা সম্পর্কে শিশুদের জানতে হবে। তিনি বলেন, বঙ্গবন্ধু বাংলাকে সোনার বাংলা করার জন্য প্রানপন চেষ্টা করে ছিলেন। এমন সময় মহান এই নেতাকে স্বপরিবারে হত্যা করেছে।

তিনি বলেন, দেশ এগিয়ে চলছে। ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিনত হবে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিনত হবে। মীর্জা আজম বলেন, আগে এলাকায় গেলে মানুষ ভিক্ষা চাইতো বর্তমানে এলাকায় গেলে মানুষ বিদ্যুৎ চায়। রাস্তা করার আহবান জানায়।

তিনি বলেন, একটা সময় ছিল সারাদিন কাজ করে মানুষ ৩কেজি চাল কিনতে পারতো না আর বর্তমানে একজন মানুষ সারাদিন কাজ করে কমপক্ষে ১৫ কেজি চাল কিনতে পারে।

তিনি বলেন, দেশে জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠেছে। জঙ্গিবাদকে যে কোন মুল্যে রুখে দাড়াতে হবে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ময়মনসিংহ জেলা শাখার সাধারন সম্পাদক মো: সাইফুল আলম দুদু, বিশিষ্ট উপস্থাপক সারওয়ার জাহান এর উপস্থাপনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান,

ময়মনসিংহ পৌরসভার মেয়র মো: ইকরামুল হক টিটু, ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, জেলা আওয়ামীলীগের সাবেক প্রচার সম্পাদক অধ্যাপক গোলাম ফেরদৌস জিল্লু, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক অরুন কুমার রানা, সহ সভাপতি চিত্রনায়িকা মোছা: ফারজানা আমীন নতুন, জেলা মহিলালীগ নেত্রী বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ময়মনসিংহ জেলা শাখার সহ সভাপতি মোছা: আনোয়ারা খাতুন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ময়মনসিংহ জেলা শাখার নির্বাহী সদস্য ফ্লোরেস কলেজের পরিচালক মো: জহিরুল ইসলাম আকন্দ লিটন প্রমুখ।

ব্রেকিং নিউজঃ