| |

মার্চ হচ্ছে রক্ত দিয়ে রাজপথ রাঙানোর ইতিহাস : জবি ভিসি

আপডেটঃ 2:00 pm | March 21, 2017

Ad

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেছেন, মার্চ হচ্ছে রক্ত দিয়ে রাজপথ রাঙানোর ইতিহাসের নাম। বাঙালি জাতির ইতিহাসে মুক্তিযুদ্ধ গৌরবময় অধ্যায়। আর এই গৌরবময় অধ্যায়ের একটি স্তম্ভ হচ্ছে ১৯৭১ সালের ঐতিহাসিক মার্চ মাস। এবং বাঙালি জাতির জাগরণের পুঞ্জিভূত রূপ হচ্ছে ৭ মার্চ।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক সমিতির উদ্যোগে ২০ মার্চ সোমবার সকাল সাড়ে ১১টায় ‘ঐতিহাসিক মার্চ ১৯৭১ ও বঙ্গবন্ধু’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান। প্রধান অতিথির বক্তব্যে তিনি বঙ্গবন্ধু সম্পর্কে বলেন, “বঙ্গবন্ধু ব্যক্তিগত জীবনে অত্যন্ত সাদামাটা জীবনযাপন করতেন। সহকর্মীদের প্রতি তার সহানুভূতি ছিল প্রগাঢ়। দেশের জনগণ কি চায়, কোন সময়ে কি করতে হবে-এসকল বিষয়ে তিনি সর্বদা সজাগ ছিলেন।

আলোচনাসভায় সভাপতিত্ব করেন জবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. প্রিয়ব্রত পাল। বিশেষ অতিথি ছিলেন কোষধ্যক্ষ অধ্যাপক মো. সেলিম ভূঁইয়া, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. সরকার আলী আককাস ও কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম। আলোচনা সভায় সঞ্চলনা করেন ও স্বাগত বক্তব্য প্রদান করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মোহাম্মদ আব্দুল বাকী। এছাড়াও সহকারী প্রক্টর সহকারী অধ্যাপক মো. মহিউদ্দীনসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, শিক্ষকবৃন্দ ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ব্রেকিং নিউজঃ