| |

সৌম্যর পর ঝড় তুলে ফিরলেন সাব্বির

আপডেটঃ 5:09 pm | March 22, 2017

Ad

কলম্বো ক্রিকেট গ্রাউন্ডে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পূর্বে শ্রীলংকার প্রেসিডেন্ট একাদশের প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছে মাশরাফি বিন মুর্তজার বাংলাদেশ।

ইতিমধ্যে বাংলাদেশ সময় সকাল সাড়ে দশটায় শুরু হতে যাওয়া এই ম্যাচে টসে জিতে ফিল্ডিং এর সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মাশরাফি।

এই ম্যাচে খেলছেন না টেস্ট দলে থাকা মুস্তাফিজ, শুভাশিষ, সাকিব, তামিম।  টানা ক্রিকেটের মধ্যে থাকায় টিম ম্যানেজমেন্ট তাদের বিশ্রাম দিয়েছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত প্রথমে ব্যাট করা লঙ্কানদের স্কোর আট ওভারে এক উইকেট হারিয়ে ৫৪ রান।  টাইগারদের হয়ে লঙ্কান ওপেনার দিলশান মুনাবারার উইকেটটি নিয়েছেন ফাস্ট বোলার তাসকিন আহমেদ।

ব্যক্তিগত ২৪ রানে দিলশানকে সাজঘরে ফেরত পাঠান তাসকিন।  উইকেট হারালেও লঙ্কান ওপেনার পেরেরা ও ওয়েরেকদির ব্যাটে ভর করে দ্রুত রান তুলতে থাকে স্বাগতিকরা।

টাইগার বোলারদের বেধড়ক পিটিয়ে ইনিংসের ১৫তম ওভারেই দলীয় সেঞ্চুরি পূর্ণ করেন লঙ্কানরা।  একই সাথে অর্ধশত রান তুলে নেন তিন নম্বরে নামা সান্দুন ওয়েরেকদি।

দ্রুত রান তুলে জুটির সেঞ্চুরি পূর্ণ করেন এই দুই লঙ্কান ব্যাটসম্যান।  তবে সাইফুদ্দিনের বলে রুবেলের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন দ্রুত রান তুলতে থাকা ওয়েরেকদি।  আউট হওয়ার আগে ৬৭ রান করেন তিনি।

ওপেনার পেরেরা ৬৪ রান করে স্বেচ্ছায় অবসর নিলেও অধিনায়ক সিরিবর্ধনেকে ৩২ রানে আউট করেন বাঁহাতি স্পিনার সানজামুল ইসলাম।

এরপর ধনাঞ্জায়া ডি সিলভা ও চতুরাঙ্গ ডি সিলভার ব্যাটে আড়াইশো ছাড়ায় লঙ্কানদের স্কোর।  ইনিংসের ৩৮তম ওভারে এসে লঙ্কানদের পঞ্চম উইকেটের পতন ঘটায় আবুল হাসান।

ধনাঞ্জায়ার অর্ধশত রান তুলে নিলেও আবুল হাসানের রান আউটের শিকার হতে হয় তাকে।  ৫২ রান আসে এই প্রতিভাবান ব্যাটসম্যানের ব্যাট থেকে।  শেষের দিকে পেরেরা ও চতুরাঙ্গার আগ্রাসী ব্যাটিংয়ে বড় স্কোরের পথে এগোতে থাকে লঙ্কানরা।

হার্ড হিটিং পেরেরা ৪১ রানের ইনিংসে ভর করে নির্ধারিত ৫০ ওভারে শেষে লঙ্কানদের স্কোর দাঁড়ায় ৩৫৪ রান সাত উইকেটে।

বাংলাদেশের হয়ে তাসকিন, সানজামুল, সাইফুদ্দিন ও মাশরাফি উইকেটের দেখা পান।  জয়ের জন্য ৩৫৫ রান দরকার বাংলাদেশের।

ব্যাট করতে নেমে শুরুটা সন্তোষজনক হয়নি বাংলাদেশের।  ইনিংসতি ঠিক প্রথম বলেই ফারনান্ডোর বলে শুন্য রানে আউট হন ওপেনার ইমরুল কায়েস।

তবে শুরু ধাক্কা ভালোই সামাল দিয়েছে বাংলাদেশ।  তিন নম্বরে নামা সাব্বির রহমান ও ওপেনার সৌম্য সরকার লঙ্কান বোলারদের উপর চড়াও হয়ে দলকে ভালো অবস্থানে নিয়ে যান।

সাব্বির রহমান তার সহজাত ব্যাটিং করে দ্রুত অর্ধশত রান তুলে নেন।  এই জুটি ১৬ ওভারে দলের স্কোর এক উইকেটে ১০২ রানে পৌঁছে দেন।

শত রানের জুটি গড়ে ভালোই এগোচ্ছিল বাংলাদেশ।  তবে দারুন খেলতে থাকা সৌম্য ব্যক্তিগত ৪৭ রানে অধিনায়ক সিরিবর্ধনের বলে আউট হন।

সৌম্যর বিদায়ের পর বেশিক্ষণ স্থায়ী হয়নি সাব্বিরের ইনিংস, ইনিংসের ১৯তম ওভারে চতুরাঙ্গার বলে ৭২ রানের ইনিংস খেলে আউট হন এই হার্ড হিটার।

দলের স্কোর তখন ১৩১ রান তিন উইকেটে।  মুশফিক ও মোসাদ্দেক ক্রিজে আছেন।

ব্রেকিং নিউজঃ