| |

কলমাকান্দায় স্বাধীনতা ও জাতীয় দিবসের কর্মসূচী

আপডেটঃ 7:51 pm | March 24, 2017

Ad

রেজাউল করিম, কলমাকান্দা থেকে ঃ নেত্রকোণার কলমাকান্দা উপজেলা প্রশাসনের উদ্দ্যোগে স্বাধীনতা ও জাতীয় দিবস -২০১৭ যথাযোগ্য মর্যাদায় উদ্যাপন উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচী গ্রহন করেছে।

অফিস সূত্রে জানা যায়-২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস বাঙ্গালী জাতির এক গৌরবময় অধ্যায়। জাতির এই মহেন্দ্র ক্ষণে সর্বস্তরের কলমাকান্দা উপজেলাবাসীকে উপস্থিত থেকে চিরস্মরনীয় এ শুভক্ষনে হাজার বছরে শ্রেষ্ঠ বাঙ্গালি স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাসহ এদেশের মুক্তিকামী জনতাকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করার প্রত্যয়ে স্বাধীনতা ও জাতীয় দিবসের প্রকৃত ইতিহাস ও তাৎপর্যকে ধারণ করে মহান মুক্তিযোদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে সুখী সম্মৃদ্ধ বাংলাদেশ গঠনের লক্ষ্যে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার নিশ্চিত কল্পে দিবসটি যথাযোগ্য মর্যাদায় উপজেলা প্রশাসন কলমাকান্দা দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচী গ্রহন করেছে। আগামী ২৬ শে মার্চ রাত ০০.০১ মিনিটি কলমাকান্দা থানা প্রাঙ্গনে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ সূচনা।

সকাল ৭ ঘটিকায় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তপক অর্পন। সূর্যদয়ের সাথে সাথে সকল সরকারী, আধা সরকারী, বেসরকারী ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন। সকাল ৮ টায় কলমাকান্দা স্টেডিয়াম মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন সম্মিলিত কুচকাওয়াজ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সমাবেশ ও শারিরিক কসরত প্রদর্শন । বেলা ১২ টায় বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যগনের সংবর্ধনা জ্ঞাপন ও আলোচনা সভা।

দুপুরে স্থানীয় হাসপাতালে ও এতিমখানায় উন্নত মানের খাবার পরিবেশন। বাদ যোহর জাতির শান্তি সমৃদ্ধি কামনায়, মুক্তিযোদ্ধা, শহীদ আত্মদানকারী, যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের জন্য মসজিদ, মন্দির, গীর্জা ও অন্যান্য উপসনালয়ে মোনাজাত/প্রার্থনা। সন্ধ্যায় অডিটরিয়াম কাম-মাল্টিপারপাস হল রুমে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।উক্ত কর্মসূচীতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদ সদস্য ছবি বিশ্বাস।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন উপজেলা চেয়ারম্যান শাহ্ মো. ফখরুল ইসলাম ফিরোজ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার সুলতান গিয়াস উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা চন্দন বিশ্বাস ও সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন আজাদ। দিবসটি সফল ও সার্থক করে তোলার জন্য সকলের উপস্থিতি এবং সার্বিক সহযোগিতা কামনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মুহাম্মদ হুমায়ন কবীর।

ব্রেকিং নিউজঃ