| |

গনহত্যা দিবসে ময়মনসিংহ জেলা ছাত্রলীগের আলোচনা সভা

আপডেটঃ 9:50 pm | March 25, 2017

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পী, ময়মনসিংহ : ইতিহাসের নির্মম, ঘৃণিত ২৫ মার্চ এই দিনটিকে “আন্তর্জাতিক গণহত্যা দিবস” হিসেবে স্বীকৃতি প্রদানের দাবিতে ও জাতীয় গনহত্যা দিবস উপলক্ষে ময়মনসিংহ জেলা ছাত্রলীগের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার বিকেলে নগরীর শিববাড়ী রোডস্থ আওয়ামী দলীয় কার্যালয়ে জেলা ছাত্রলীগের আয়োজনে ২৫শে মার্চ গণহত্যা ও আন্তর্জাতিক স্বীকৃতি’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ ছাত্রলীগ ময়মনসিংহ জেলা শাখার সভাপতি মো: রকিবুল ইসলাম রকিবের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সরকার মো: সব্যসাচীর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান। প্রধান বক্ত্যা বিসাবে বক্তব্য রাখেন মহানগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এহতেসামুল আলম।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাবেক প্রচার সম্পাদক গোলাম ফেরদৈস জিল্লু, সাবেক দপ্তর সম্পাদক রেজাউল হাসান বাবু, শহর আওয়ামীলীগের সাবেক যুগ্ন সাধারন সম্পাদক শাহজাহান পারবেজ, জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক শাহরিয়ার মো: রাহাত খান, মোতাহার হোসেন লিটু, শহীদুল হক শহীদ প্রমুখ।
আলোচনা সভায় বক্ত্যারা বলেন, গণহত্যার দায় পৃথিবীর সবচেয়ে বড় দায়। পৃথিবীতে অনেক গণহত্যার ঘটনা ঘটেছে। কিন্তু এতো অল্প সময়ে এতো বেশি মানুষ হত্যার ঘটনা ইতিহাসে নেই। এটি শুধু বাংলাদেশে হয়েছে।
তাই ইতিহাসের নির্মম, ঘৃণিত এই দিনটিকে “আন্তর্জাতিক গণহত্যা দিবস” হিসেবে পালন করার জন্য বাংলাদেশ সরকার ও জাতিসংঘের প্রতি মৌখিক আবেদন জানান।

ব্রেকিং নিউজঃ