| |

২৫ শে মার্চ কে আন্তর্জাতিক গণহত্যা দিবস ঘোষনার দাবী

আপডেটঃ 12:31 am | March 26, 2017

Ad

শেখ আজমল হুদা মাদানী: উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী অধ্যাপক ডা. এম আমান উল্লাহ এমপি ২৫ শে মার্চ জাতীয় গণহত্যা দিবসকে আন্তর্জাতিক গণহত্যা দিবস হিসেবে ঘোষনা করার জোর দাবি জানিয়ে বলেছেন ঐ দিন যে পরিমান বাঙ্গালীকে পাক হানাদাররা হত্যা করেছিল বিশ্বে এ ধরনের হত্যা কান্ডের নজির নেই। তিনি দিনটিকে আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ের জন্য সরকারের প্রতি জোর দাবী জানান।

তিনি মুক্তিযোদ্ধের চেতনায় ও বঙ্গবন্ধুর আদর্শে নতুন প্রজন্মদেরকে গড়ে তুলতে সকলের প্রতি আহ্বান জানান। গতকাল বিকেলে জাতীয় গণহত্যা দিবস পালন উপলক্ষ্যে স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি সৌধ চত্বরে ভালুকা উপজেলা আওয়ামীলীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এম. আমান উল্লাহ এমপি এসব কথা বলেন।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম মোস্তফার সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব এডভোকেট শওকত আলী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমান, ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি কে.এম. আবুল হোসেন মিলন, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক ফকির, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু

, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মাস্টার ও যুগ্ন সাধারণ সম্পাদক মল্লিকবাড়ী ইউপি চেয়ারম্যান এস.এম আকরাম হোসাইন, উপজেলা কৃষকলীগ সভাপতি হাজ্বী আব্দুর রহমান, জাতীয় শ্রমিকলীগ ভালুকা আঞ্চলিক শাখার সভাপতি নজরুল ইসলাম সরকার ও সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল, বঙ্গবন্ধু পরিষদ ভালুকা উপজেলার সভাপতি মামুন-শাহ- সিদ্দিকী, উপজেলা মহিলা আওয়ামীলীগ সভাপতি ড. সেলিনা রশিদ, সেচ্ছাসেবকলীগ সভাপতি আব্দুল জলিল ও সাধারণ সম্পাদক আলহাজ্ব জাকির হোসেন শিবলী, যুবলীগ সাধারণ সম্পাদক এজাদুল হক পারুল, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি সাদিকুর রহমান তালুকদার, উপজেলা ছাত্রলীগের সভাপতি মনিরুজ্জামান মামুন ও সাধারণ সম্পাদক শাহ্রিয়ার হক সজীব। এসময় উপজেলা নির্বাহী অফিসার মোরারজী দেশাই বর্মণ ও সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল জাকিরসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
এর আগে উপজেলা আওয়ামীলীগের নেতৃত্বে একটি বণার্ঢ্য র‌্যালী দলীয় কার্যালয় থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সভাস্থলে গিয়ে শেষ হয়। পরে সন্ধ্যায় স্মৃতি সৌধে মোমবাতি প্রজ্জলন করে ১৯৭১ এর ২৫ শে মার্চে গণহত্যার শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এর আগে সকালে উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম মোস্তফা ও উপজেলা নির্বাহী অফিসার মোরারজী দেশাই বর্মণ এর নেতৃত্বে একটি র‌্যালী, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

ব্রেকিং নিউজঃ