| |

আলহাজ্ব আমিনুল হক শামীমের হাইকোর্টে রিটের পরিপ্রেক্ষিতে ময়মনসিংহ চেম্বার অব কমার্স বিভাগীয় চেম্বারের মর্যাদা পেল

আপডেটঃ 10:36 pm | March 30, 2017

Ad

ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ এর সভাপতি আলহাজ্ব আমিনুল হক শামীম ময়মনসিংহ চেম্বার অব কমার্সকে বিভাগীয় চেম্বার অব কমার্স মর্যাদা না দিয়ে এফবিসিসিআই এর নির্বাচন পরিচালনা পরিষদ এফবিসিসিআই এর নির্বাচন ১৫ই মে অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়ায় মহামান্য হাইকোর্টে নির্বাচন স্থগিত চেয়ে গত ৬ই ফেব্রয়ারী ১৬৪৭/২০১৭ নম্বরে রিট আবেদন করেন।

হাইকোর্ট রিট আবেদনের পরিপ্রেক্ষিতে নির্বাচন এর কার্যক্রম ২মাসের জন্য মাননীয় বিচারক স্থগিত ঘোষনা করেন। এই স্থগিতাদেশের পরিপ্রেক্ষিতে এফবিসিসিআই এর নির্বাচন পরিচালনা পরিষদ আলহাজ্ব আমিনুল হক শামীমের দায়েরকৃত রিটের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট যে স্থগিতাদেশটি দিয়েছিল তা বাতিলের জন্য সুপ্রিমকোর্টে আপিল করে।

উনার আপিলের পরিপ্রেক্ষিতে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ গতকাল ৩০শে মার্চ শুনানী শেষে দি ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাট্রিজকে ময়মনসিংহ বিভাগীয় চেম্বার অব কমার্সে পরিনত করে নির্দিষ্ট সময়ে মধ্যে নির্বাচনের কাজ পরিচালনা করার জন্য হাইকোর্টের স্থগিতাদেশটি খারিজ করে দেয়।

আপিল বিভাগের এই আদেশের ফলে ময়মনসিংহ চেম্বার অব কমার্সের সভাপতি আলহাজ্ব আমিনুল হক শামীম এর দাবীকৃত ময়মনসিংহ বিভাগীয় চেম্বার অব কমার্স পুর্নতা লাভ করে। এর ফলে দি ময়মনসিংহ চেম্বার অব কমার্সকে বিভাগীয় চেম্বার অব কমার্স হিসাবে গন্য হবে।

ময়মনসিংহের ব্যবসায়ীদের জন্য এটি একটি বিরাট প্রাপ্তি। প্রসঙ্গত উল্লেখ থাকে যে, এফবিসিসিআইএর নির্বাচন নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হতে এখন আর কোন আইনগত বাধা রইলনা।

ব্রেকিং নিউজঃ