| |

থারাঙ্গাকে ফেরালেন তাসকিন

আপডেটঃ 11:57 am | April 01, 2017

Ad

গুনাথিলাকার বিদায়ের পর খুব বেশি সময় উইকেটে থাকতে পারলেন না লঙ্কান অধিনায়ক উপল থারাঙ্গা। টাইগার পেসার তাসকিনের বলে সরাসরি বোল্ড হয়ে সাজঘরে ফিরে গেছেন বাংলাদেশের বিপক্ষে বরাবরই ভালো খেলা বাঁহাতি এই ব্যাটসম্যান। এ প্রতিবেদন লেখা পর্যন্ত তাদের সংগ্রহ ১৪ ওভার শেষে ২ উইকেটে ৮৭ রান।

শেষ এগারো বছরে কোন সিরিজের জয় পায়নি এমন হয়নি শ্রীলঙ্কার। বাংলাদেশের বিপক্ষে সেই শঙ্কার সামনেই স্বাগতিকরা। তবে বাংলাদেশকে যে সহজেই ছেড়ে দিবে না তা শুরুতেই বুঝিয়ে দিচ্ছিলেন লঙ্কান দুই ওপেনার থারাঙ্গা ও গুনাথিলাকা। দুইজনে ব্যাট হাতে শুরু থেকেও চড়াও হয়ে খেলা শুরু করে স্বাগতিকদের এনে দেন ঝড়ো সূচনা। তবে নিজের তৃতীয় ওভারে বাংলাদেশ সিবিরে স্বস্তি এনে দিলেন মিরাজ। গুনাথিলাকাকে মাহমুদউল্লাহর তালুবন্দি করে সাজঘরে ফেরান এই তারকা।

শুক্রবার বিকেলে বাংলাদেশের অনুশীলনের সময়ও ছিল মেঘের গর্জন। আকাশ কালো করে বৃষ্টি বৃষ্টি ভাব। তবে শেষ পর্যন্ত বৃষ্টি আসেনি। আর আজ (শবিবার) সকাল থেকেই কলম্বোর আকাশ পরিষ্কার। তবে আবহাওয়ার পূর্বাভাষ জানাচ্ছে শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত বৃষ্টির সম্ভাবনার কথা। তাই শুরুতে টসের বিষয়ে তেমন গুরুত্ব না দিলেও শেষ পর্যন্ত মাশরাফিও টস জিততে আগ্রহী। আর আজ টস নামক ভাগ্য পরীক্ষায় জয়ের দেখাও পেয়েছে বাংলাদেশ।

টস জিতে আবওহাওয়ার সুবিধা নিতে পারেনি বাংলাদেশি বোলাররা। উল্টো শুরু থেকেই চড়াও হয়ে খেলতে থাকে দুই ওপেনার। তবে ৫ রানে গুনাথিলাকার ফিরতি ক্যাচে সাজঘরে ফেরানোর সুযোগ পেয়েছিলেন মাশরাফি। তবে হাতে জমাতে পারেননি। এরপর আর কোন সুযোগ না দিয়ে ঝড়ো গতিতে রান তুলতে থাকেন দুই ব্যাটসম্যান।

এদিকে বৃষ্টিতে পরিত্যক্ত হওয়া আগের ম্যাচের একাদশ ধরে রেখেছে বাংলাদেশ। আর শ্রীলঙ্কার একাদশে পরিবর্তন একটি। পেসার নুয়ান প্রদিপের বদলে এসেছেন লেগ স্পিনিং অলরাউন্ডার সিকুগে প্রসন্ন।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ।

ব্রেকিং নিউজঃ