| |

শান্তিপূর্ণ ও সম্পূর্ণ নকলমুক্ত পরিবেশে ময়মনসিংহে এইচএসসি পরীক্ষা সম্পন্ন

আপডেটঃ 12:08 am | April 03, 2017

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পী ॥ উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষায় ময়মনসিংহ বিভাগে ১,০৪,১৮৪ জন পরীক্ষার্থী অংশগ্রহন করেছে।

রবিবার ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন এর নের্তৃত্বে একটি টিম মুমিনুন্নিছা সরকারী মহিলা কলেজ ও আনন্দ মোহন সরকারী কলেজ কেন্দ্র আকশ্মিক ভাবে পরিদর্শন করেন।

বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন সাংবাদিকদের জানান চলতি বছরে এইচএসসি পরীক্ষায় ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ জেলায় এইচএসসি-৩২০৩১, আলীম-৪৬১৩, এইচএসসি (বিএম/ কারিগরি) ৮,৩০৪, নেত্রকোনা- এইচএসসি-১৩,০০০, আলীম-১৪৩৪, এইচএসসি (বিএম/ কারিগরি)-৫২৮১, জামালপুর- এইচএসসি-১৭২৩৫, আলীম-১৬৮৯, এইচএসসি (বিএম/ কারিগরি)-৭,৫৩৫, শেরপুর- এইচএসসি-৮৭৫৮, আলীম-১০৭৭, এইচএসসি (বিএম/ কারিগরি)-২৪,৩৪৭ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করছে।

বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন আরও জানান, পরীক্ষার্থীদের সার্বিক নিরাপত্তায় পর্যাপ্ত ব্যবস্থার পাশাপাশি প্রশ্নফাঁস রোধে প্রয়োজনীয় ব্যবস্থা ও সোচ্চার রয়েছে পশাসন। প্রতিটি কেন্দ্রে ম্যাজিস্ট্রেট দেয়া হয়েছে এবং জেলায় জেলায় বিজিলেন্সটিম কাজ করছে।

সব পরীক্ষাকেন্দ্রে সুষ্ঠু, শান্তিপূর্ণ ও সম্পূর্ণ নকলমুক্ত পরিবেশে এইচএসসি পরীক্ষা চলছে। তবে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করে দেখা গেছে ময়মনসিংহে নকলমূক্ত পরীক্ষা কেন্দ্র, শিক্ষার্থীরা নকল করা ভূলে গেছে।

এ সময় প্রফেসর অধ্যক্ষ মোজারুল হোসেন ও প্রফেসার অধ্যক্ষ জাকির হোসেন, উপ-পরিচালক স্থানীয় সরকার হারুন উর রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষাউন্নয়ন) মোঃ আব্দুল লতিফ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আরিফ আহমেদ খান উপস্থিত ছিলেন।

ব্রেকিং নিউজঃ