| |

প্রধানমন্ত্রী বরাবর জামালপুরের ভূমিহীন হরিজন সম্প্রদায়ের স্বারকলিপি

আপডেটঃ 12:30 am | April 05, 2017

Ad

মোঃ রিয়াজুর রহমান লাভলু ॥ জামালপুরের সরিষাবাড়ী উপজেলার গৃহহীন ও ভূমিহীন হরিজন এবং মুসলিম সম্প্রদায়ের অর্ধশতাধিক পরিবার মঙ্গলবার প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন।

বাংলাদেশ হরিজন মানবাধিকার ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির মহা সচিব রন্তুনাথ বাশফোরের নেতৃত্বে সদস্যরা সকালে সরিষাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে তারা এ স্বারকলিপি দেন। জানা গেছে, সরিষাবাড়ী পৌরসভার বীর ধানাটা বিজিএমসি কলোনীতে বসবাসরত অর্ধ শতাধিক গৃহহীন ও ভূমিহীন হরিজন এবং মুসলিম সম্প্রদায় পরিবার তারা বিজিএমসিতে কর্মরত থাকার সুবাদে বংশানুক্রমে বসবাস করে আসছিল।

সরকার নিয়ন্ত্রিত বিজিএমসিটি বর্তমান কেএইচবি কতৃপক্ষের নিকট বিক্রি করে দেওয়ায় বীর ধানাটা বিজিএমসি কলোনীতে বসবাসরত গৃহহীন ও ভূমিহীন হরিজন এবং মুসলিম সম্প্রদায়ের পরিবারগুলো গৃহহীন ও ভূমিহীন হয়ে পড়েছেন।

এ কারণে গৃহহীন ও ভূমিহীন হরিজন এবং মুসলিম সম্প্রদায় এর অর্ধশতাধিক পরিবার তাদের ভূমি বন্দোবস্ত ও পূর্নবাসন না হওয়া পর্যন্ত উচ্ছেদ না করার দাবী জানিয়েছেন।

এ সময় বাংলাদেশ হরিজন মানবাধিকার ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহা সচিব রাজন বাশফোর, জেলা হরিজন সম্প্রদায়ের সভাপতি বিপ্লব বাশফোর, উপজেলা বাস্তহারা লীগের সভাপতি আঃ কাদেরসহ অনান্যরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে সরিষাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইয়েদ এ জেড মোরশেদ আলী বলেন, বাংলাদেশ হরিজন মানবাধিকার ফাউন্ডেশনের দেওয়া স্বারকলিপি পেয়ে তা জামালপুরের জেলা প্রশাসকের কাছে পাঠানো হয়েছে।

ব্রেকিং নিউজঃ