| |

ঈশ্বরগঞ্জে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে আনন্দ স্কুল পরিদর্শনে মাঠে ঘুরছেন সংস্থার শিক্ষা বিষয়ক পরিচালক

আপডেটঃ 10:39 pm | April 05, 2017

Ad

ঈশ্বরগঞ্জ প্রতিনিধি: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে গণসায্য সংস্থার ‘আনন্দ নিকেতন’ স্কুল পরিদর্শন করেছেন সংস্থাটির শিক্ষা বিষয়ক পরিচালক সামসে আরা হাসান। গত ১ এপ্রিল থেকে তিনি এ উপজেলার স্কুলগুলো পর্যায় ক্রমে পরিদর্শনে নেমেছেন বলে সংস্থার কর্মকর্তারা জানিয়েছেন। মান সম্মত শিক্ষা নিশ্চিত করনের লক্ষ্যে সংস্থাটির শিক্ষা বিষয়ক পরিচালক মাঠ পর্যায়ে স্কুল গুলো পরিদর্শন করছেন।
জানা যায়, গত ১এপ্রিল ময়মনসিংহ অঞ্চলের ঈশ্বরগঞ্জ উপজেলায় গণ সাহায্য সংস্থা কর্তৃক পরিচালিত ”হাই কোয়ালিটি অব এডুকেশান ফর পওর চিলড্রেন” প্রজেক্ট এর সোহাগী ও মমরেজপুর আনন্দ নিকেতন প্রাথমিক বিদ্যালয়টি পরিদর্শনে যান, বিশিষ্ট্য শিক্ষাবিদ আনন্দ নিকেতন প্রাথমিক বিদ্যালয়ের কারিকুলাম গবেষক ও গণসাহায্য সংস্থার শিক্ষা বিষয়ক পরিচালক সামসে আরা হাসান ।
সংস্থাটি জানায়, সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পাশাপাশি আনন্দ নিকেতন প্রাথমিক বিদ্যালয় ময়মনসিংহ অঞ্চলের ঈশ্বরগঞ্জ, নান্দাইল, গৌরীপুর, ভালুকা, ত্রিশাল, ফুলপুর , ফুলবাড়ীয়া, গফরগাঁও, পুর্বধলা,নেত্রকোনা কেন্দুয়া, আটপাড়া ও ময়মনসিংহ সদর উপজেলায় মোট ১৮৯ টি স্কুলে প্রায় ৩৪০২০ জন শিক্ষার্থী পড়াশুনা করছে। গ্রামের সাধারন মানুষের সন্তান বিশেষ করে দরিদ্র ও হত দরিদ্র কিংবা ঝড়ে পড়া ব া পিছিয়ে পড়া শিক্ষার্থীরা অগ্রধিকার ভিত্তিেিত পড়াশুনার সুযোগ পায়। মান সম্মত শিক্ষা নিশ্চিত করনের লক্ষ্যে সংস্থাটির পরিচালক ( শিক্ষা) সামসে আরা হাসান মাঠ পর্যায়ে স্কুল গুলো পরিদর্শন করছেন। তারই অংশ হিসাবে তিনি ঈশ্বরগঞ্জ ক্লাস্টারের সোহাগী ও মমরেজপুর আনন্দ নিকেতন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে কুশল বিনিময় করেন এবং কোমলমতি শিক্ষার্থীদের সাথে সময় কাটান । এই সময় তিনি শ্রেণি উপযোগী অর্জন যোগ্যতা যাচাই করেন এবং বিদ্যালয়ের পরিবেশ ও পারিপার্শ্বিক অবস্থার খোজ খবর নেন এবং প্রতিটি স্কুলের মাঠে কিংবা স্কুলের আঙ্গিনায় বৃক্ষ-রোপনের পরামর্শ দেন। স্কুলের পরিদর্শন খাতায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে লিখেন – একদিন তোমরা অনেক বড় হবে- সেদিন তোমাদের শিক্ষকরা তোমাদের সাফল্যে গর্ববোধ করব্।ে তোমাদের প্রতি আমার অনেক অনেক শুভেচ্ছা রইল। এ সময় সঙ্গে ছিলেন কেন্দ্রীয় সমন্বয়কারী হাসিনা হাবীব, সমন্বকয়কারী এমএ মান্নান ও এলাকা সমন্বয়কারী মোঃ কামাল হোসেন।

ব্রেকিং নিউজঃ