| |

পাচঁ সহস্রাধিক শিক্ষার্থীর বাল্য বিয়েকে ”না”

আপডেটঃ 12:11 pm | April 07, 2017

Ad

ফয়জুর রহমান ফরহাদঃ বাল্য বিয়ে ও মাদকমুক্ত ত্রিশাল গড়ার লক্ষ্যে উপজেলার কাঠাল ইউনিয়নের পাঁচ সহস্রাধিক শিক্ষার্থীকে শপথ করানো হয়। বৃহস্পতিবার দুপুরে কাঠাল ইউনিয়নের কালির বাজার উচ্চ বিদ্যালয় মাঠে শপথ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু জাফর রিপন। মতবিনিময় সভায় কাঠাঁল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন কামালের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান লুৎফুন্নেছা বিউটি, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস, কালির বাজার উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ আ.হা.ম শহিদুল্লাহ, ফাতেমা নগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রঞ্জন কুমার তরফদার প্রমূখ।
এ সময় কাঠাল ইউনিয়নকে বাল্য বিয়ে ও মাদকমুক্ত করার অঙ্গীকার করেছেন প্রায় পাচ হাজার শিক্ষার্থী, অভিভাবক, মসজিদের ইমাম, নিকাহ রেজিষ্ট্রার, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ। কাঠাঁল ইউনিয়ন পরিষদের আয়োজনে কালির বাজার উচ্চ বিদ্যালয় মাঠে বাল্য বিবাহ ও মাদকমুক্ত করার লক্ষে বাল্য বিবাহ প্রতিরোধ ও মাদককে না বলুন শীর্ষক মতবিনিময় সভায় উপস্থিত সকলে এ অঙ্গীকার করেন।
ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু জাফর রিপন বলেন বাল্য বিয়ে মুক্ত সমাজ গড়ার লক্ষ্যে ত্রিশাল উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে আমার শপথ অনুষ্ঠান করতেছি। বাল্য বিয়ের কুফল সম্পর্কে বিভিন্ন নাটক ও ডকুমেন্টারী প্রদর্শনের মাধ্যমে শিক্ষার্থীদের নিরুৎসাহী করা হচ্ছে। পাশাপাশি অবিভাবকদের সচেতনতার জন্য শপথ অনুষ্ঠান সহ বিভিন্ন পদক্ষেপ গ্রহন করা হচ্ছে।

ব্রেকিং নিউজঃ