| |

হাওরাঞ্চলকে দূর্গত এলাকা ঘোষনার দাবীতে নেত্রকোনায় সচেতন নাগরিক সমাজের মানববন্ধন

আপডেটঃ 11:08 am | April 08, 2017

Ad

শাহজাদা আকন্দ, নেত্রকোনা প্রতিনিধিঃ অতিবর্ষন, পাহাড়ী ঢল, শিলাবৃষ্টি এবং আগাম বন্যায় হাওর রক্ষা বাঁধ ভেঙ্গে হাওরাঞ্চলের বিস্তীর্ণ ফসল তলিয়ে যাওয়ায় হাওরাঞ্চলকে দুর্গত এলাকা ঘোষনা ও আগাম বন্যায় ক্ষতিগ্রস্ত চাষীসহ বন্যা দুর্গত মানুষের পাশে সরকার ও বিত্তশালী ব্যাক্তিদেরকে এগিয়ে আসার আহবান জানিয়ে গতকাল শুক্রবার নেত্রকোনায় মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।
‘নেত্রকোনার সচেতন নাগরিক সমাজ’ ব্যানারে পৌরসভার সামনে সড়কে শুক্রবার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। মানববন্ধন কর্মসূচী চলাকালে বক্তব্য রাখেন, নেত্রকোনা প্রেসক্লাবের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, জেলা সুজন সভাপতি শ্যামলেন্দু পাল, অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী, নেত্রকোনা সচেতন নাগরিক সমাজের সভাপতি দেব শংকর সাহা রায়, প্রকৃতি বাঁচাও আন্দোলনের সভাপতি তানভীর জাহান চৌধুরী এবং কবি পলাশ চৌধুরী।
মানববন্ধনে বক্তারা বলেন, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের দায়িত্ব অবহেলা ও উদাসীনতা এবং ঠিকাদারদের চরম অনিয়ম, দুর্নীতি ও লুটপাটের কারণে প্রতি বছর ন্যায় এ বছরও আগাম বন্যায় হাওরের ফসল পানিতে তলিয়ে গেছে। তারা হাওরাঞ্চলকে অবিলম্বে দূর্গত এলাকা ঘোষনার দাবী জানিয়ে সরকার ও সমাজের বিত্তশালী ব্যাক্তিদেরকে অসহায় দুর্গত মানুষের পাশে দাড়াঁনোর উদাত্ত আহবান জানান।

ব্রেকিং নিউজঃ