| |

৭ দিন ব্যাপী উদ্যোক্তা প্রশিক্ষণ ও প্রতিযোগিতা সমাপ্ত ॥ ৭ উদ্যোক্তাকে ঢাকায় অংশ গ্রহনের সুযোগ

আপডেটঃ 11:13 am | April 08, 2017

Ad

ময়মনসিংহ প্রতিনিধি॥ ‘উদ্যোক্তার খুজে’ এ শ্লোগান নিয়ে অদম্য উদ্যোগ, অধ্যবসায় নিয়ে তৃণমূল পর্যায়ে চাহিদা পূরণের লক্ষ্যে উদ্যোক্তায় পরিণত করতে কাজ করছে ময়মনসিংহে বাংলাদেশ স্টার্টআপ কাপ-২০১৭। ৩১ মার্চ থেকে ৬ এপ্রিল পর্যন্ত ৭ দিন ব্যাপী উদ্যোক্তা প্রশিক্ষণ ও প্রতিযোগিতা সমাপ্ত হয়েছে। ৭ উদ্যোক্তাকে ঢাকায় অংশ গ্রহনের সুযোগ দেয়া হয়েছে।

নেদারল্যান্ডস সরকার ও ভারত ভিত্তিক বিনিয়োগ প্রতিষ্ঠান আভিস্কারের সহযোগিতায় ও বেটারস্টোরিজ লিমিটেডের উদ্যোগে এ উদ্যোক্তা প্রশিক্ষণ ও প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। তাদের সহযোগিতায় দ্বিতীয় বারের মতো বিভাগীয় পর্যায়ে বর্ণাঢ্য আয়োজনে উদ্যোক্তা ছাড়াও ময়মনসিংহ বিভাগের বিভাগীয় উর্ধবতন কর্মকতাসহ সমাজের বিশিষ্টজনেরা অংশ নেন।

ময়মনসিংহ বিভাগে দুইশতাধিক আবেদনকারীদের মধ্যে থেকে বাছাই করে ৩১ জনকে এতে অংশ গ্রহনের সুযোগ দেয়া হয়। প্রশিক্ষন শেষে ৭ জনকে সেরা উদ্যোক্তা নির্বাচিত করে মোট ১ লক্ষ টাকা নগদ আর্থিক পুরস্কার প্রদান করা হয়।
প্রতিযোগিতায় ৭ জন সেরা উদ্যোক্তা নির্বাচিত করা হয়। সেরা উদ্যোক্তা হিসেবে প্রথম হয়েছেন অপরাজিতা স্যানিটারী ন্যাপকিনের সত্বাধিকারী রোমানা খাতুন, ২য় ভার্মিকো সত্বাধিকারী সেলিমা জাহান, ৩য় তৃনমূল কারোপন্যের সত্বাধিকারী আইনুন নাহার, ৪র্থ আনন্দ মাল্টি মিডিয়ার সত্বাধিকারী জিনিয়িা রহমান, ৫ম ইনভেন্টকো নামে একটি প্রতিষ্ঠান, ৬ষ্ঠ মেসার্স কেমিকো ইন্টগ্রেনেড ফার্মের সত্বাধিকারী ইকবাল হোসেন, ৭ম দীপু রেমা লেয়ার ফার্মের সত্বাধিকারী দীপু রেমা।
বৃহস্পতিবার সন্ধ্যায় সাংবাদিক শেখ মহিউদ্দিনের সঞ্চালনায় বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি চৌধূরী আব্দুল্লাহ আল মামুন, ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসূফ খান পাঠান, বাংলাদেশ স্টার্টআপ কাপের ব্যবস্থাপনা পরিচালক মিনহাজ আনোয়ার, প্রকল্প পরিচালক সেলিমা হোসেন, প্রধান প্রশিক্ষক আরিফুর রহমান, বাকৃবি প্রফেসর ড এম এ সালাম, আসপাডার নির্বাহী পরিচালক আব্দুর রশিদ, এডাবে সভাপতি খন্দকার ফারুক আহম্মেদ, ফার্মাস ব্যাংকের তারাকন্দার ম্যানেজার সেলিমা বেগম, উদ্যোক্ত আইনুন নাহার, সেলিমা জাহান প্রমুখ বক্তব্য রাখেন। অতিথিবৃন্দ সেরা ৭ জনের হাতে পুরস্কারে চেক তুলে দেন।
নির্বাচিত সেরা উদ্যোক্তারা পাবেন বিনিয়োগকারীদের সাথে সাক্ষাৎ এর সুযোগ যা তাদের দীর্ঘমেয়াদী মুলধন লাভে সহায়তা। এই আয়োজন উদ্যোক্তা, বিনিয়োগকারী, স্থানীয় জনপ্রতিনিধি এবং সরকারের মধ্যে একটি সম্মিলিত ইকোসিস্টেম তৈরি করতে সহায়তা করবে। এই সকল কার্যক্রম স্থানীয় উদ্যোক্তাদের জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে যাওয়ার পথকে আরো সুগম করবে।

ব্রেকিং নিউজঃ