| |

ফুটপাত ক্ষুদ্র ব্যবসায়ী পুনর্বাসনের দাবীতে শ্রমিক সমাবেশ

আপডেটঃ 9:06 pm | April 11, 2017

Ad

সোহরাব উদ্দিন খান : ময়মনসিংহ রেলওয়ে কৃষ্ণচূড়া চত্ত্বরে বিকাল ৪ টায় গতকাল ফুটপাত ক্ষুদ্র ব্যবসায়ী শ্রমিকদের পুনর্বাসনের দাবীতে শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা জাতীয় শ্রমিকলীগ সভাপতি মো: আফতাব উদ্দিন এর সভাপতিত্বে ও  জাতীয় শ্রমিকলীগের যুগ্ম সম্পাদক মো: আব্দুল্লাহ আল ফুয়াদ অনুষ্ঠানটি সঞ্চালনায় বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা জাতীয় শ্রমিকলীগের সিনিয়র সহ-সভাপতি মো: নজরুল ইসলাম, জাতীয় শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক মো: আবু হানিফ, সহ-সম্পাদক মো: শহিদুল্লাহ শহিদ, ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক আজিজুল হক বিপ্লব, মহানগর আওয়ামীলীগ নেতা রফিকুল ইসলাম রতন, মহানগর আওয়ামীলীগ ১৬ নং ওয়ার্ড সভাপতি মোতাহার হোসেন লিটু, মহিলা জাতীয় শ্রমিকলীগ সহ-সভাপতি মিনারা বেগম, কার্যকরী কমিটির সদস্য হাবিবুর রহমান হবি, কৃষি ব্যাংক উত্তর এর সাধারণ সম্পাদক আবুল কালাম আকন্দ, ফুটপাত সভাপতি মো: ফজলুল হক ভূইয়া, সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন জুয়েল সহ আওয়ামীলীগ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

জেলার জাতীয় শ্রমিকলীগের সভাপতি বক্তব্যে প্রশাসন ও পৌরসভার কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন আপনারা যদি মনে করেন আমরা নোয়াখালী ও জামালপুর থেকে এসেছি তাহলে আপনারা বোকার রাজ্যে বাস করছেন। আমরা নিয়মতান্ত্রিকভাবে শ্রমিকদের ন্যায্য আদায়ের দাবীতে আন্দোলন করে যাচ্ছি। আরো বলেন এই শ্রমিকরাই  মহাজোট সরকার এর আন্দোলন করে এই সরকারকে ক্ষমতায় বসিয়েছে আজকের এই শ্রমিকরা ।

ফুটপাত সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন জুয়েল প্রশাসনের প্রতি ইঙ্গিত করে বলেন আমরা হকার, আমরা দরিদ্র, আয় রুজি এই ফুটপাত থেকেই আমাদের করতে হয়। গত ২০ মার্চ অজ্ঞাত কারণে ভ্রাম্যমান আদালত আমাদেরকে উচ্ছেদ করে।

পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছি। অন্তত পক্ষে সপ্তাহে দুইদিন শুক্রবার ও শনিবার সকাল থেকে রাত্র পর্যন্ত ব্যবসা করার জন্য প্রশাসনের নিকট অনুরোধ জানান এবং বিকাল ৪ টা থেকে প্রতিদিন ফুটপাতে ব্যবসা করার জন্য প্রশাসনের নিকট দাবী জানান।

মহানগর আওয়ামীলীগ নেতা মোতাহার হোসেন লিটু বলেন ময়মনসিংহ প্রেসকাব সংলগ্ন লাইলী বাড়ী পৌরসভার অধীনেই জায়গা ন্যস্ত আছে। এই জায়গাটিতে হকারদের পুনর্বাসনের জন্য একটি মার্কেট করার জন্য প্রশাসনের নিকট জোর দাবী জানান।

ব্রেকিং নিউজঃ